ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

টিসিবি'র পণ্য মজুদ করে কালোবাজারে বিক্রি করতো তারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
টিসিবি'র পণ্য মজুদ করে কালোবাজারে বিক্রি করতো তারা ...

রাজশাহী: রাজশাহী মহানগরীর সাহেব বাজার এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে টিসিবি’র পণ্যসহ ডিলার ও দুই দোকান মালিককে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

আটকরা হলেন- সাগর ট্রেডার্সের মালিক মহানগরীর হেতেমখাঁ সাহাজীপাড়ার মৃত সৈজুদ্দিন শেখ মিস্ত্রির ছেলে মো সাগর শেখ ও সুমন ট্রেডার্সের মালিক পাঁচানিমাঠ শেখেরচক বিহারীবাগান এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে জালাল হোসেন সুমন এবং টিসিবি পণ্যর ডিলার রাজপাড়া চন্ডিপুর এলাকার তৈমুর রহমানের ছেলে রেজাউল করিম।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএম) সদর দফতরে প্রেস ব্রিফিংয়ে পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক এসব তথ্য জানান।

আরএমপি কমিশনার বলেন, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েলের তত্ত্বাবধায়নে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক রেজাউল হাসানের একটি টিম বুধবার (১৪ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার সাহেব বাজার মাস্টারপাড়া কাঁচাবাজার এলাকায় অভিযান চালায়। এ সময় জালাল হোসেন সুমন ও সাগর শেখের দোকান ও ভাড়া করা গোডাউনে তল্লাশি চালানো হয়। এসময় টিসিবি’র পণ্যসহ জালাল হোসেন সুমন ও সাগর শেখকে গ্রেফতার করা হয়। তাদের হেফজত থেকে ১ হাজার ২০২ লিটার সোয়াবিন তেল, ১৭৫ কেজি চিনি ও ৪০ কেজি মসুরের ডাল উদ্ধার হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ২ লাখ টাকা।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তার সংঘবদ্ধভাবে টিসিবি’র পণ্য সরকারি গোডাউন থেকে উত্তোলন করে। পরে তা বিক্রি না করে অধিক মুনাফার আশায় অবৈধ ভাবে কালোবাজারে বিক্রি করে।

পরবর্তীতে তাদের দেওয়া তথ্য মতে টিসিবি’র পণ্য মজুদদার ও কালোবাজারীর মূল হোতা ডিলার রেজাউল করিমকে সকালে রাজপাড়া থানার চন্ডিপুর এলাকা থেকে গোয়েন্দা পুলিশ আটক করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান মহানগর পুলিশ কমিশনার।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ১৫ জুলাই, ২০২১
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa