ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

গাবতলীতে ঘরমুখো মানুষের ভিড়, নেই টিকিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
গাবতলীতে ঘরমুখো মানুষের ভিড়, নেই টিকিট গাবতলী বাস টার্মিনাল | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ঈদকে বিবেচনায় রেখে কঠোর লকডাউন কয়েকদিনের জন্য শিথিল করায় স্বাস্থ্যবিধি মেনে চলতে শুরু করেছে সব ধরনের গণপরিবহন ও দূরপাল্লার বাস। নাড়ির টানে রাজধানী ছাড়তে শুরু করেছেন ঘরমুখো মানুষ।

কঠোর লকডাউন শিথিল করার প্রথম দিনে গাবতলীতে দূরপাল্লার বাস কাউন্টারে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। সেই সঙ্গে দেখা গেছে বাড়ি ফেরার টিকিট না পেয়ে দূরপাল্লার যাত্রীদের অসোন্তষ।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেল চারটা পর্যন্ত গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, ঢাকা থেকে দেশের নানা প্রান্তে যাওয়ার জন্য বাসের অপেক্ষা করছেন হাজারো মানুষ। তবে অধিকাংশ যাত্রীই বাসের টিকিট না পেয়ে কাউন্টারে কাউন্টারে ঘুরছেন।

শাহিদা খাতুন নামে বাগেরহাটগামী এক যাত্রী বলেন, দুপুর ১২টা থেকে প্রায় প্রত্যেকটি কাউন্টারে ঘুরেছি টিকেটের জন্য। সবাই বলছে টিকিট শেষ। কোথাও কোনো টিকিট নেই। এত দ্রুত কীভাবে টিকিট শেষ হয়ে গেলো সেটাই তো মাথায় ঢুকছে না। এখন টিকিট না পেলে লোকাল বাসে ভেঙে ভেঙে বাড়ি যেতে হবে।

কুষ্টিয়াগামী যাত্রী সাইফুল ইসলাম বলেন, ডিরেক্ট বাসের টিকিট পাইনি। শেষ পর্যন্ত পাটুরিয়া ঘাটের একটা টিকিট কেটেছি, ভেঙে ভেঙে যেতে হবে। আমার মতো আরও অনেককেই দেখলাম টিকিট পায়নি।

শ্যামলী পরিবহনের কাউন্টার মাস্টার হাসান বলেন, বাস ছাড়ার খবরের পর রাতেই সব গাড়ির টিকিট শেষ হয়ে গেছে। যাত্রীরা টিকিটের খোঁজ করছেন, বাসের জন্য অপেক্ষা করছেন।

হানিফ এন্টারপ্রাইজের ঢাকা-বরিশাল রুটের ম্যানেজার কোরবান আলী বুলু বলেন, এবার যাত্রীর চাপ আছে, কিন্তু সেভাবে গাড়ি নেই। বিশেষ করে অর্ধেক সিট বিক্রির ফলে বাসের টিকিট দ্রুত ফুরিয়ে যাচ্ছে। এর ফলে যাত্রী বাড়ছে ঠিকই, কিন্তু গাড়ি তো বাড়ছে না।

একই কথা জানিয়ে আরও কয়েকটি পরিবহন কর্তৃপক্ষ। তারা বলে, আজকের টিকিট তো শেষই, আগামী ১৮ তারিখ রাত পর্যন্ত কোনো টিকিট নেই।

বেলা যত গড়িয়েছে রাজধানীর গাবতলীতে ততই বেড়েছে ঘরমুখো মানুষের ভিড়। তাদের অধিকাংশই টিকিট না পেয়ে ফিরে এসেছেন কাউন্টার থেকে। হতাশ হয়ে যাত্রা শুরু করেছেন যে যার মতো। ভোগান্তির এই যাত্রায় কষ্ট থাকলেও সবকিছু পেরিয়ে ঈদের আনন্দটুকু প্রিয়জনদের সঙ্গে ভাগ করে নেবেন—এটাই তাদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa