ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

জমে ওঠেনি গাবতলীর হাট, পশু বেচাকেনা কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
জমে ওঠেনি গাবতলীর হাট, পশু বেচাকেনা কম ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: দেশের অন্যতম বড় গাবতলীর হাটে এখনও জমে ওঠেনি বেচাকেনা। কোরবানি উপলক্ষে পর্যাপ্ত গরুর যোগান থাকলেও বেচাকেনা একেবারেই কম।

 

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে গাবতলীর হাটে বিক্রেতাদের অলস সময় কাটাতেদেখা যায়। একে অপরের সঙ্গে গল্প করে আর গরুর সেবা যত্ন করে সময় কাটাচ্ছেন গরু ব্যবসায়ীরা। তাদের আশা শীঘ্রই গাবতলী পশুর হাটে কোরবানির বেচাকেনা জমে উঠবে।  

চুয়াডাঙ্গা থেকে ৪১ টি গরু নিয়ে গাবতলীর হাটে আসা রুবেল নামের একজন খামারি বলেন, এবছর এখন পর্যন্ত হাটে কাস্টমার কম। বেচাকেনাও একেবারেই নেই। আমি ৪১ গরু নিয়ে আসছি তার মধ্যে মাত্র তিনটি গরু বিক্রি করেছি। সামনের দিনে কী হবে এখনো বুঝতে পারছিনা।  

রাজবাড়ী জেলা থেকে আসা কামাল হোসেন নামের আরেকজন খামারি বলেন, হাটে এখনো ক্রেতারা আসতে শুরু করেনি। ৯ টি গরু নিয়ে বসে আছি, এখনো একটাও বিক্রি করতে পারি নাই। কেউ দরদাম করছে না। তবে এখনো যেহেতু সময় আছে আশা করি শীঘ্রই হাট জমে উঠবে। বেচাকেনাও ভালো হবে।  

বিক্রেতা এবং হাট সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ধারণা করছেন, এখনো যেহেতু বেশ কয়েকদিন বাকি রয়েছে তাই খুব শীঘ্রই গাবতলী পশুর হাটে বেচা কেনা জমে উঠবে। সেই আশাতেই বিক্রেতারা গরু ছাগল নিয়ে ক্রেতাদের অপেক্ষায় সময় কাটাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa