ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিষ দিয়ে কোরবানির ২ ষাঁড় হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
বিষ দিয়ে কোরবানির ২ ষাঁড় হত্যার অভিযোগ

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুর উপজেলায় কোরবানির দুইটি ষাঁড় গরুকে বিষ দিয়ে হত্যার অভিযোগ উঠেছে।  

বৃহস্পতিবার (১৫ জুলাই) মিরপুর থানায় লিখিত অভিযোগ করেন কৃষক রফি উদ্দিন।

জানা যায়, দেড় বছর ধরে গরু দু’টিকে লালন-পালন করেছেন ওই উপজেলার চিথলিয়া ইউনিয়নের মজলিশপুর এলাকার বর্গাচাষি রফি উদ্দিন।

থানায় অভিযোগ সূত্রে জানা যায়, বুধবার (১৪ জুলাই) রাতে গরু দু’টিকে খাবার খাইয়ে গোয়ালে বেঁধে রাখেন রফি উদ্দিন। বৃহস্পতিবার সকালে খাবার দিতে গেলে দেখতে পান গোয়ালে গরু দু’টি অচেতন অবস্থায় পড়ে রয়েছে। তাৎক্ষণিক মিরপুর উপজেলা প্রাণিসম্পদ অফিসে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে গরু দু’টিকে পরীক্ষা-নিরীক্ষা করে বিষ পানে মৃত্যু হয়েছে বলে জানান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।  

কৃষক রফি উদ্দিন বাংলানিউজকে বলেন, আমি গরীব মানুষ। কোরবানির ঈদ উপলক্ষে আমি গরু পালন করেছিলাম। দু’টি গরু আমি এক লাখ ৬৭ হাজার টাকায় স্থানীয় ব্যাপারীদের কাছে বিক্রি করেছি। বৃহস্পতিবার দুপুরে তারা আমাকে টাকা দিয়ে গরু দু’টি নিয়ে যাবে এমন কথা ছিল। বায়না হিসাবে আমাকে তারা ১৭ হাজার টাকাও দিয়েছিল। একদিকে গরু দু’টি মারা গেল, অন্যদিকে বায়নার টাকার চিন্তায় আমি এখন দিশেহারা। যারা শত্রুতা করে বিষ দিয়ে আমার গরু দু’টিকে হত্যা করলো তাদের বিচার চাই।
 
এ ব্যাপারে চিথলিয়া ইউনিয়ন পরিষদের (ইউএনও) চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাংলানিউজকে বলেন, পূর্ব শত্রুতার জের ধরেই হয় তো কেউ রফির কোরবানির পশু দু’টি বিষ দিয়ে মারা হয়েছে। মানুষ কীভাবে এমন জঘন্য কাজ করতে পারে! 

এ ঘটনার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, দু’টি গরুকে বিষ দিয়ে দুর্বৃত্তরা হত্যা করেছে এমন একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa