ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সব স্থলবন্দরে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
সব স্থলবন্দরে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের সুপারিশ

ঢাকা: দেশের সব স্থলবন্দরে ফায়ার সার্ভিস স্টেশন ও থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের জন্য সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১৫ জুলাই) জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন।

বৈঠকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং ২১তম বৈঠক থেকে ৩০তম বৈঠকের গৃহীত সিদ্ধান্ত/সুপারিশ বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

স্থলবন্দরগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে স্থলবন্দরগুলো পরিদর্শন করে একটি প্রতিবেদন দেওয়ার জন্য কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহ্বায়ক, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে চার সদস্য বিশিষ্ট একটি সাব কমিটি গঠন করা হয়।
এছাড়া, বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দপ্তরগুলো পরিদর্শনের জন্য মন্ত্রণালয় থেকে একটি চিঠি ইস্যু করার জন্য কমিটি সুপারিশ করে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa