ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

২৩ দিন পর অর্ধেক যাত্রী নিয়ে সিলেট থেকে ছুটলো ট্রেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
২৩ দিন পর অর্ধেক যাত্রী নিয়ে সিলেট থেকে ছুটলো ট্রেন ...

সিলেট: করোনা ভাইরাস সংক্রমণরোধে দীর্ঘ ২৩ দিন বন্ধ রাখার পর আবারো যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হলো।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে থেকে স্বাস্থ্যবিধি মেনে সিলেট-ঢাকা ও চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু করেছে।

 

সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার খলিলুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত আসনের চেয়ে অর্ধেক যাত্রী নিয়ে সকাল থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।

এদিন সকালে ঢাকার পথে ৭টায় কালনী এক্সপ্রেস ও চট্টগ্রামের পথে আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস সোয়া ১০টায় এবং আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস সোয়া ১১টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এছাড়া বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস, রাত ৯টা ৪০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস এবং রাত সাড়ে ১১টায় উপবন এক্সপ্রেস গন্তব্যস্থল ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়বে।

তিনি বলেন, আগের দিন সিলেটে ডকইয়ার্ডে থাকা চারটি ট্রেন পাহাড়িকা, জয়ন্তিক, পারাবত ও উপবন ধুয়ে মুছে পরিস্কার করা হয়।   

এদিকে, কোরবানির ঈদ সামনে রেখে সিলেট রেলওয়ে স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় পরিলক্ষিত হয়। স্বাস্থ্যবিধি মানাতে শতভাগ ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে।

এর আগে গত ২২ জুন সারাদেশে পরিবহন চলাচল বন্ধ করা হয়। ওইদিন রাত ১২টা থেকে সরকারি নির্দেশনা মোতাবেক সারাদেশে ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ১৫ জুলাই, ২০২১
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa