ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘দাদা বাহিনী’র সদস্য মজিদ অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
‘দাদা বাহিনী’র সদস্য মজিদ অস্ত্রসহ গ্রেফতার

ঢাকা: কারওয়ান বাজার এলাকার ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে আসা কথিত ‘দাদা বাহিনী’র অন্যতম সদস্য মজিবুর রহমান শেখ ওরফে মজিদ ওরফে রাসেলকে অস্ত্রসহ গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (১৪ জুলাই) দিনগত রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানার দক্ষিণ বেগুনবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি তেজগাঁও বিভাগ।

ডিবি তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. শাহাদত হোসেন সূমা জানান, কথিত এ দাদা বাহিনীর সদস্যরা কারওয়ান বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করতেন। চাঁদা দিতে না চাইলে দাদার নির্দেশে ধারালো অস্ত্রসহ আকস্মিক হামলা করে ওই ব্যবসায়ীদের এলোপাথারি কুপিয়ে জখম করা হতো।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে গত বছরের আগস্ট ও সেপ্টেম্বরে তেজগাঁও থানায় পৃথক দু’টি মামলা হয়। এ মামলা দু’টির তদন্তের ধারাবাহিকতায় গত বছরই বাহিনীর দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে এ বাহিনীর মজিদসহ বেশ কয়েক জনের নাম পাওয়া যায়। সে অনুযায়ী গোপন তথ্যের ভিত্তিতে বেগুনবাড়ি এলাকা থেকে একটি আগ্নেয়াস্ত্রসহ মজিদকে গ্রেফতার করা হয়। মজিদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় অস্ত্র আইনে পৃথক একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa