ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মার্কেট খুললেও ক্রেতা কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
মার্কেট খুললেও ক্রেতা কম

ঢাকা: ঈদকে বিবেচনায় রেখে ‘কঠোর লকডাউন’ কয়েকদিনের জন্য শিথিল করা হলে স্বাস্থ্যবিধি মেনে খুলেছে মার্কেট ও অন্যান্য বিপণিবিতান। বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রায় সব দোকান খোলা।

তবে হাতে গোনা কয়েকটি দোকান বন্ধ ছিল।

রাজধানীর কারওয়ান বাজার, শাহবাগ, নিউমার্কেট এলাকা ঘুরে দেখা যায়, অধিকাংশ দোকানে স্বাস্থ্যবিধি মেনে চলছে বেচাকেনা। তবে দুপুর ২টা পর্যন্ত কোনো দোকানেই সেভাবে দেখা মেলেনি ক্রেতার। দীর্ঘদিন বন্ধ থাকার পর দোকান গোছাতেই সময় গেছে ব্যবসায়ী ও কর্মীদের।

এ প্রসঙ্গে আজিজ সুপার মার্কেটের ব্যবসায়ী আলতাফ হোসেন জানান, দীর্ঘদিন বন্ধ থাকার ফলে দোকানের ভেতরে ধুলো জমেছে। দোকান খুলে সকাল থেকে সেগুলো ঝাড়া-মোছা করলাম। এখন পর্যন্ত কোনো ক্রেতার দেখা মেলেনি। তবে আগামী শুক্রবার (১৬ জুলাই) ক্রেতারা আসবে বলে আশা করছি।

হাতিরপুলের ইস্টার্ন প্লাজার ব্যবসায়ী মাহমুদ আলম বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার ফলে যে ক্ষতিটা হয়েছে তা আসলে পুষিয়ে ওঠা সম্ভব না। তারপরও যে কয়েকটা দিন আছে সে কয়দিনে যেটুকু বিক্রি হবে তার ওপরেই ভরসা করছে ঈদ উদযাপন।

নিউমার্কেটের ব্যবসায়ী রাহাত মৃধা বলেন, আজকে প্রথম দিন হওয়ায় ক্রেতা খুবই কম। তারপরও কিছু মানুষ আসছেন, দেখছেন। আমরাও চেষ্টা করছি খুব বেশি বাঁধাধরা না রেখে পণ্য বিক্রি করে ফেলার। কেননা অনেক দিন পড়ে থাকলে পোশাকও নষ্ট হয়ে যায়। আর সব সময় চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনার।

এদিকে দুপুরের পর থেকে রাজধানীর নিউমার্কেট এলাকায় কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে। তবে আগামী শুক্রবার বিকেলে আরও বেশি ক্রেতা হবে বলেই প্রত্যাশা করছেন সব ব্যবসায়ীরা। এছাড়া শাহবাগের আজিজ সুপার মার্কেটেও দেখা গেছে একই চিত্র। দুপুর ২টা পর্যন্ত সেখানেও সেভাবে কোনো ক্রেতার দেখা মেলেনি।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa