ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রাজধানীজুড়ে যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
রাজধানীজুড়ে যানজট ছবি: শাকিল

ঢাকা: দুই সপ্তাহ পর শিথিল করা হয়েছে ‘লকডাউন’। শিথিলের প্রথম দিনেই রাজধানীজুড়ে শুরু হয়েছে ভয়াবহ যানজট।

গেল ১৪ দিন যেসব সড়ক ছিল ফাঁকা সেসব সড়কে এখন তীব্র যানজট। যার ফলে রাজধানী তার আগের রূপে ফিরেছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য নজরে পড়েছে।

করোনার ঊর্ধ্বমুখীতার মধ্যেই ‘লকডাউন’ শিথিলের প্রথম দিনেই কর্মজীবী যে যার কর্মস্থলে গেছেন। যার ফলে রাজধানীর সড়কে জন ও যান দু’টোই বেড়েছে।

এরইমধ্যে সাধারণ মানুষ ‘লকডাউন’ শিথিলের সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানোর দাবি জানিয়েছেন। তাদের বক্তব্য, এর ফলে ঈদে বাড়ি যাওয়া মানুষরা স্বস্তিতে ঢাকায় ফিরতে পারবেন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাজধানীর পল্টন, কাকরাইল, মালিবাগ, বাড্ডা, নতুন বাজার এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, সড়কে গণপরিবহন ও মানুষের ব্যাপক ভিড়। ফলে বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হচ্ছে। সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দোকানপাট, শপিংমল, ব্যবসাপ্রতিষ্ঠান খোলায় মানুষরা নিজ নিজ কর্মস্থলে যাচ্ছেন।

মগবাজারের বাসিন্দা বেসরকারি এক প্রতিষ্ঠানের কর্মকর্তা তৌহিদুর রহমান বাংলানিউজকে বলেন, ‘লকডাউনের’ মধ্যে মগবাজার থেকে প্রতিদিন নতুন বাজার রিকশায় যেতে হতো। ফলে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা খরচ হতো। বিধিনিষেধ শিথিল হওয়ায় গণপরিবহন চলায় কিছুটা স্বস্তি মিলেছে। কিন্তু সড়কে তীব্র যানজটের কারণে অস্বস্তি লাগছে।

শান্তিনগর মোড় থেকে মালিবাগ চৌধুরীপাড়া পর্যন্ত ছিল তীব্র যানজট। সেখানে কথা হয় আশরাফুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, মাত্র সাত দিনের জন্য ‘লকডাউন’ তুলে দেওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে। ‘লকডাউন’ শিথিল আরও এক সপ্তাহ বাড়ানো দরকার। তাহলে মানুষের ভিড় কমে আসবে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa