ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

যানবাহন ও যাত্রীর চাপ বাড়ছে পাটুরিয়া ঘাটে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
যানবাহন ও যাত্রীর চাপ বাড়ছে পাটুরিয়া ঘাটে যানবাহন ও যাত্রীর চাপ বাড়ছে পাটুরিয়া ঘাটে

মানিকগঞ্জ: মানিকগঞ্জের পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে দক্ষিণ পশ্চিম অঞ্চলের যাত্রীবাহী যানবাহন ফেরিতে ও যাত্রীরা লঞ্চ যোগে নৌপথ পারাপার হচ্ছেন। সকালে তেমন চাপ না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যানবাহনের সারি ও যাত্রীর উপস্থিতি ।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুর পৌনে ১টার দিকেপাটুরিয়া ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ কিছুটা বাড়ছে। বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ ও পুলিশ প্রশাসন এমন তথ্য নিশ্চিত করেছে।  

পাটুরিয়া নৌপথ পারের অপেক্ষায় প্রায় ৮০টি যাত্রীবাহী, শতাধিক ছোট গাড়ি (ব্যক্তিগত) এবং ৩ শতাধিক পণ্যবোঝাই ট্রাক নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

লঞ্চ মালিক সমিতির ম্যানেজার পান্নালাল নন্দী বাংলানিউজকে বলেন, সকালে লঞ্চ ঘাটে তেমন কোন যাত্রীর চাপ ছিল না। তবে এখন কিছু কিছু যাত্রী আসতে শুরু করেছে। আমরা অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চগুলো ছাড়ছি এবং সরকার নির্ধারিত ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করেই যাত্রীদের টিকিট দিচ্ছি বলেও জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী পরিবহনের চাপ বাড়ছে। বর্তমানে ছোট বড় সব মিলিয়ে কয়েক শতাধিক যানবাহন নৌপথ পারের অপেক্ষায় আছে এবং যানবাহন পারাপারের জন্য ১৫টি ফেরি নিয়োজিত আছে। দু’একদিনের মধ্যে আরও দু’টি ফেরি এই নৌবহরে যোগ হবে বলেও জানান বিআইডব্লিউটিসির কর্মকর্তা মহিউদ্দিন রাসেল।

পাটুরিয়া ঘাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) বাশার বাংলানিউজকে বলেন, রাতের দিকে অনেক গাড়ি পার হয়েছে। সকালের দিকে যানবাহনের চাপ অনেকটাই কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন ও যাত্রীর চাপ বাড়ছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন পার করা হচ্ছে এবং এ চাপ কমে এলে পণ্যবোঝাই ট্রাকগুলো পার করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa