ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সিআরবিতে হাসপাতাল: অভিযোগ খতিয়ে দেখবেন রেলমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
সিআরবিতে হাসপাতাল: অভিযোগ খতিয়ে দেখবেন রেলমন্ত্রী কথা বলছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: চট্টগ্রামের সিআরবি (সেন্ট্রাল রেলওয়ে বিল্ডিং) এলাকায় হাসপাতাল নির্মাণ প্রকল্পের বিষয়ে পরিবেশবাদীদের অভিযোগ খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বাংলানিউজকে তিনি এ কথা বলেন।



রেলমন্ত্রী বলেন, অনেকেই চট্টগ্রামের সিআরবি এলাকায় ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং ১০০ আসন বিশিষ্ট মেডিক্যাল কলেজ নির্মাণে পরিবেশের বিপর্যয় হবে বলে অভিযোগ করেছেন। আমরা তাদের অভিযোগ খতিয়ে দেখবো।

একই বিষয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার বাংলানিউজকে বলেন, হাসপাতালটি নির্মাণের জন্য সিআরবি রেলওয়ের নিজস্ব হাসপাতালের পার্শ্বে গোয়ালপাড়া এলাকাকে নির্ধারণ করা হয়েছে। সেখানে শতবর্ষী কোনো গাছ বিদ্যমান নেই। ওই স্থানে বিদ্যমান গাছ এবং ভূমিরূপের অবয়ব ঠিক রেখেই হাসপাতালটি নির্মাণ করা হবে।

তিনি বলেন, গোয়ালপাড়াতে হাসপাতাল নির্মাণ করা হলে সিআরবি এলাকার নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশ ও শিরীষতলায় বাংলা বর্ষবরণ অনুষ্ঠানসহ নানাবিধ সাংস্কৃতিক অনুষ্ঠানে কোনোরূপ বিঘ্নতা ঘটবে না। বরং সেখানকার পরিবেশ আরো সুন্দর হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa