ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ভোলায় ২ সপ্তাহে ১৪ লক্ষাধিক টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ভোলায় ২ সপ্তাহে ১৪ লক্ষাধিক টাকা জরিমানা

ভোলা: ভোলায় কঠোর বিধি-নিষেধের গত দুই সপ্তাহে স্বাস্থ্যবিধি অমান্য করায় এবং বিনা কারণে ঘোরাঘুরির অপরাধে এক হাজার ৫৯১টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় এক হাজার ৬৮৬ জনের কাছ থেকে ১৪ লাখ ৪৬ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

এছাড়া ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে (তিন থেকে পাঁচদিন) কারাদণ্ড দেওয়া হয়েছে। ১ জুলাই থেকে বৃহস্পতিবার (১৪ জুলাই) পর্যন্ত জেলার সাত উপজেলায় ২১৪টি ভ্রাম্যমাণ আদালতে এ জেল-জরিমানা করা হয়।  

এদিকে কঠোর বিধিনিষেধের ১৪তম দিনে জেলার সাত উপজেলায় ১২টি ভ্রাম্যমাণ আদালতে ৮৩ জনকে ৪৮ হাজার ৬৫০ টাকা জরিমানা করা হয়।

ভোলার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, ভোলা জেলার করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা/নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এ জেল-জরিমানা করা হয়েছে।  

এ ১৪ দিন কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দেখা গেছে। এছাড়া ছিল চেকপোস্ট ও পুলিশের মোবাইল টিমের টহল।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa