ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বাংলাবাজার-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
বাংলাবাজার-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল শুরু

মাদারীপুর: কঠোর বিধি-নিষেধে টানা ২৩ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (১৫ জুলাই) ভোর থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

এর আগে গত ২২ জুন করোনা সংক্রমণ এড়াতে নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।  

সূত্রটি জানিয়েছে, লকডাউন শিথিল হওয়া গণপরিবহন চালুর সঙ্গে সঙ্গে বৃহস্পতিবার থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু করেছে। ঈদকে সামনে রেখে নৌরুটে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পারাপার করা হবে। এক্ষেত্রে লঞ্চে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী বহন করা হবে। তাছাড়া সব যাত্রীর মাস্ক নিশ্চিত করা হচ্ছে। নৌরুটে ৮৭ টি লঞ্চ রয়েছে। গতকালই সব লঞ্চ পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।  

বাংলাবাজার রুটের লঞ্চ মালিক সমিতি সূত্রে জানা গেছে, গত ৫ এপ্রিল থেকে টানা ৪৯ দিন বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ ছিল লঞ্চ চলাচল। এরপর গত ২৪ মে ভোর ছয়টা থেকে লঞ্চ চলাচল শুরু করে নৌরুটে। এরপর করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২২ জুন থেকে আবারও বন্ধ ঘোষণা করা হয় লঞ্চ চলাচল। টানা ২৩ দিন পর আজকে লঞ্চ চলাচল শুরু করেছে। কঠোর লকডাউনে লঞ্চ মালিকেরা ক্ষতিগ্রস্ত হয়েছে। লঞ্চ না চললেও লঞ্চের সব চালক-শ্রমিকদের প্রতি মাসের বেতন লঞ্চ মালিকেরা দিয়ে এসেছেন। যাতে শ্রমিকদের কষ্ট না হয়। তাছাড়া লকডাউনে সব সময়ই সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এই নৌরুটের লঞ্চ চলাচল করেছে।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, বৃহস্পতিবার ভোর থেকে লঞ্চ চলাচল শুরু করেছে। যাত্রীর পরিমান সকাল থেকে কম রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী বহন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa