ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সরকারি কর্মচারীদের নিজ কর্মস্থলে থাকার নির্দেশ

ইসমাইল হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
সরকারি কর্মচারীদের নিজ কর্মস্থলে থাকার নির্দেশ

ঢাকা: ঈদের পর বিধি-নিষেধে অফিস বন্ধ থাকলেও সরকারি কর্মচারীদেরকে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে মাঠ পর্যায়ে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (১৪ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই নির্দেশনা দিয়ে সব সচিবদের চিঠি পাঠানো হয়েছে।

 

এতে বলা হয়, করােনা ভাইরাসজনিত রােগ (কোভিড-১৯)-এর সংক্রমণ বিস্তার রােধে আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ ঘােষণাসহ বিভিন্ন বিধি-নিষেধ আরােপ করা করেছে। উক্ত বিধি-নিষেধ আরােপকালীন সরকারি কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।  

চিঠিতে বিধি-নিষেধ আরােপকালীন সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সব দপ্তরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকা এবং তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়ােজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।  

মন্ত্রিপরিষদ বিভাগ মঙ্গলবার (১৩ জুলাই) ১৪ জুলাই থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে। একই প্রজ্ঞাপনে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ ঘােষণাসহ বিভিন্ন বিধি-নিষেধ আরােপ করে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি কর্মচারীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কাজসমূহ ভার্চ্যুয়ালি (ই-নথি, ই-টেল্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমআইএইচ/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa