ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিধি-নিষেধ শিথিল, গণপরিবহন-শপিংমল চালু থাকছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
বিধি-নিষেধ শিথিল, গণপরিবহন-শপিংমল চালু থাকছে

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ রোধে দুই সপ্তাহ পর চলমান বিধিনিষেধ শিথিল করেছে সরকার।  

বুধবার (১৩ জুলাই) মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত শিথিল করার সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলবে অফিস, গণপরিবহন, খুলবে শপিংমল।

 

বিশেষ করে বাস, লঞ্চ, ট্রেন অর্ধেক যাত্রী নিয়ে চলছে।  

তবে এ সময়ে সর্বাবস্থায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করে সব কার্যক্রম পরিচালনা করতে হবে। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ এক পত্রের মাধ্যমে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছে।

চিঠিতে বলা হয়, এ সময়ে পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্রে গমন ও জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠান যেমন: বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি এবং রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান পরিহার করতে হবে।

করোনা মহামারি রোধে গত ১ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়। এই সময়ে গণপরিবহন, অফিস, শপিংমল বন্ধ রাখা হয়। ঈদের সপ্তাহে সারাদেশে কোরবানির পশুর হাট বসানোরও অনুমতি দেওয়া হয়।  

তবে ২১ জুলাই ঈদ শেষে আবারও ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধি-নিষেধ শুরু হয়ে চলবে ৫ আগষ্ট পর্যন্ত। এই সময়ে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব মোতায়েন থাকবে। বন্ধ থাকবে গণপরিবহন, অফিস, শপিংমল, কলকারখানা।  

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa