ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রাজশাহীতে ঈদের শুভেচ্ছা ভাতা পেলেন আলেমরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
রাজশাহীতে ঈদের শুভেচ্ছা ভাতা পেলেন আলেমরা

রাজশাহী: রাজশাহীতে ঈদ উদযাপনে শুভেচ্ছা ভাতা ও উপহার দিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের আয়োজনে মহানগরের সব মসজিদের ১ হাজার ৪০০ এর অধিক খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেজদের ঈদ শুভেচ্ছা ভাতা ও উপহার প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বুধবার (১৫ জুলাই) দুপুরে নগরভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কয়েকজনের হাতে ঈদ শুভেচ্ছা ভাতা ও উপহার তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র।

১ হাজার ৪০০ এর অধিক খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম  ও হাফেজদের প্রত্যেককে ১৫০০ করে নগদ টাকা ও খাদ্য সামগ্রীর ১টি করে প্যাকেট প্রদান করা হয়। প্রতিটি প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল।

অনুষ্ঠানে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উলামায়ে কেরাম ও আলেমদের কল্যানে কাজ করে যাচ্ছেন। রাজশাহীতে উলামায়ে কেরাম ও আলেমদের কল্যাণে উলামা কল্যাণ পরিষদ গঠন করা হয়েছে। বিগত বছরের মতো এবারো আমার ব্যক্তিগত উদ্যোগে শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের মাধ্যমে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের ঈদ শুভেচ্ছা ভাতা ও উপহার দেওয়া হচ্ছে।

মেয়র আরো বলেন, করোনা মহামারির কারণে এক সংকটময় পরিস্থিতি পার করছে বিশ্ব। করোনার এই সময়ে পবিত্র ঈদুল আজহা সতর্কতার সাথে উদযাপন করতে হবে। সবাইকে সঠিকভাবে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মসজিদের ইমামরা স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন। মানুষকে যথাযথভাবে স্বাস্থবিধি মেনে চলতে মসজিদের ইমাদের বারবার আহ্বানের জানানো কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা জামিয়া উসমানিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জামাল উদ্দিন ও উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা ড. বারকুল্লাহ বিন দুরুল হুদা।  

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শাহ মখদুম জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা শাহাদত আলী। অনুষ্ঠানমে  উপস্থিত ছিলেন উলামা কল্যাণ পরিষদের সভাপতি মাওলানা মো. আব্দুল গণি, সাধারণ সম্পাদক মুফতি মো. ওমর ফারুক, সাবেক সভাপতি মাওলানা আইয়ুব আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa