ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ডিএনসিসিতে ১৪ মামলায় লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
ডিএনসিসিতে ১৪ মামলায় লাখ টাকা জরিমানা

ঢাকা: এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধে অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানের পঞ্চম দিনে পৃথক ১৪ মামলায় সর্বমোট এক লাখ নয় হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১৪ জুলাই) ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএনসিসির ১ নম্বর অঞ্চলের ২ নম্বর ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৪টি মামলায় ৪০ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলের ১০ নম্বর ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৬টি মামলায় ৫৩ হাজার ৫০০ টাকা এবং ৬ নম্বর অঞ্চলের ৪ নম্বর ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৪ মামলায় ১৫ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেছেন। এভাবে মোট ১৪টি মামলায় এক লাখ ৯ হাজার ১০০ টাকা আদায় করা হয়েছে।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সবাইকে এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহ্বান ‌‘তিন দিনে একদিন, জমা পানি ফেলে দিন’ মানার পাশাপাশি ও করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিগুলো যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এসএইচএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa