ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বরিশালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
বরিশালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

বরিশাল: ভাঙা পায়ের অপারেশন সম্পন্ন হওয়া এক রোগীর ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তুলেছেন তার স্বজনরা।

বুধবার (১৪ জুলাই) সকাল ১১টার দিকে বরিশাল নগরের বান্দরোডস্থ রাহাত আনোয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই রোগীর মৃত্যু হয়।



মৃত কামরুন্নাহার রোজী (৪০) বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এলাকার মৃত আব্দুল আজিজজ মাস্টারের স্ত্রী।  

কামরুন্নাহার রোজীর স্বজন রাশিদা বেগম জানান, গত বৃহস্পতিবার নিজের বাসায় দুর্ঘটনাকবলিত হয়ে হাত ও পা ভেঙে যায় রোজী আক্তারের। এরপর তাকে নিয়ে বরিশালের একজন বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হন স্বজনরা। তবে, তিনি থাকতে না পারায় অপর একজন চিকিৎসকের শরণাপন্ন হতে বলেন রোগীকে।  

গত সোমবার (১২ জুলাই) রাহাত আনোয়ার হাসপাতালে গিয়ে ডা. ফজলে রাব্বিকে দেখানো হয়। এরপর তিনি ভাঙা পায়ের অপারেশন করতে পারলেও হাতেরটি করতে পারবেন না বলে জানালে স্বজনরা রাজি হয়ে যায়।

তিনি বলেন, মঙ্গলবার (১৩ জুলাই) সন্ধ্যায় রোজী চাচিকে রাহাত আনোয়ার হাসপাতালে ভর্তি করালে রাত সাড়ে ১১টার দিকে অপারেশন শেষ হয়। জ্ঞান ফেরার পর থেকেই রোজী চাচী শরীরে ব্যথা অনুভব করেন। রাতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী একজন নার্স এসে ব্যথার ইনজেকশন দেয়। এর কিছুক্ষণ পর চাচির শ্বাসকষ্ট শুরু হলে অক্সিজেনও দেওয়া হয় কিন্তু বুধবার বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।

রোগীর ছেলে রায়হান ও মেয়ে তাসমিনসহ স্বজনদের অভিযোগ, রোজী আক্তার অপারেশন থিয়েটারে প্রবেশের আগেও সুস্থ ছিলো, কিন্তু সেখান থেকে বের হয়েই অসুস্থ হয়ে মৃত্যু হয় তার। কোনো না কোনো ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।

এই বিষয়ে অর্থপেডিক্স বিশেষজ্ঞ ডা. ফজলে রাব্বি সাংবাদিকদের বলেন, ওই রোগীর পায়ের গোড়ালি ভাঙা ছিলো। অপারেশন সঠিক ও সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়। অপারেশনের পর তিনি সুস্থও ছিলেন এবং আমি নিজেও ওই রোগীর সঙ্গে কথা বলেছি অনেকবার। অপারেশন শেষ হওয়ার বহু পরে হঠাৎ বুকে ব্যথা শুরু হয় ওই রোগীর। এরপর তাকে অক্সিজেনও দেওয়া হয়।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। চিকিৎসায় কোনো গাফিলতি হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa