ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

আদিতমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
আদিতমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সুবল চন্দ্র (৩০) নামে বাংলাদেশি এক গরুর রাখাল নিহত হয়েছেন।  

বুধবার (১৪ জুলাই) সকালে আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী বারঘড়ি সীমান্তের ২২০ নম্বর মেইন পিলার এলাকায় এ হত্যার ঘটনা ঘটে।

 

নিহত সুবল চন্দ্র উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের ফলিমারী গ্রামের পেলকু রাম বর্মণের ছেলে।  

সীমান্তবাসী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানায়,  তালুক দুলালী বারঘড়ি সীমান্তের ২২০ নম্বর মেইন ও ৮ নম্বর সাব-পিলার এলাকা হয়ে ভারতে গরু আনতে যান সুবল চন্দ্রসহ কয়েকজন রাখাল। তারা বুধবার সকালে গরু নিয়ে বাংলাদেশে ফেরার পথে ভারতীয় কোচবিহার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের বাবুর ক্যাম্পের টহল দলের সদস্যরা ভারতের অভ্যন্তরে গুলি ছুড়লে ঘটনাস্থলেই মারা যান সুবল চন্দ্র। তার মরদেহ বিএসএফ উদ্ধার করে ভারতীয় পুলিশে সোপর্দ করেছে।  

এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদসহ পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে নিশ্চিত করেন লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল আলম। তিনি বলেন, সীমান্তের তিনশ’ গজ ভারতে অভ্যন্তরে একটি মরদেহ পড়ে রয়েছে বলে জেনেছি। তবে তার পরিচয় নিশ্চিত করা সম্ভব হয়নি। পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে। বৈঠক শেষে নিশ্চিত হওয়া যাবে।  

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa