ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পশ্চিমাঞ্চল রেলওয়ের ১৯ জোড়া আন্তঃনগর চলাচল করবে

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
পশ্চিমাঞ্চল রেলওয়ের ১৯ জোড়া আন্তঃনগর চলাচল করবে

পাবনা (ঈশ্বরদী): আগামী বৃহস্পতিবার মধ্যরাত থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের আওতায় ১৯ জোড়া আন্তঃনগর, দুই জোড়া মেইল, পাঁচ জোড়া লোকাল ট্রেন চলাচল করবে।

পবিত্র ঈদুল আজহায় স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে ট্রেনগুলো।

করোনা প্রাদুর্ভাবে ৩০ জুন পর্যন্ত সারাদেশে রেল যোগাযোগ বন্ধ ছিল।

ঈদের আগের দিন, ঈদের পরের দিন উত্তরবঙ্গে চলাচলকারী চারজোড়া আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ থাকবে। ঈদের আগে কোনো ‘অফ-ডে’ থাকবে না।

মঙ্গলবার (১৩ জুলাই) দিবাগত রাত ১২টায় পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

ট্রেনগুলো হলো: পঞ্চগড়-ঢাকাগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস, পঞ্চগড়-ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস, চাঁপাই-ঢাকাগামী বনলতা এক্সপ্রেস, ঢাকা- রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস, ঢাকা-খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, ঢাকা-খুলনাগামী চিত্রা এক্সপ্রেস, ঢাকা-রংপুরগামী রংপুর এক্সপ্রেস, ঢাকা-লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস, ঢাকা-চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস, খুলনা-চিলাহাটিগামী রুপসা এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটুগামী তিতুমীর এক্সপ্রেস, খুলনা-রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, রাজশাহী-ঢালারচরগামী ঢালারচর এক্সপ্রেস, গোবরা-রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটিগামী বরেন্দ্র এক্সপ্রেস, খুলনা-চিলাহাটিগামী সীমান্ত এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস, রাজশাহী-পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস, ঢাকা-পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস।

মেইল-লোকাল ট্রেনগুলো হলো: খুলনা-চিলাহাটিগামী রকেট মেইল, খুলনা-রহনপুরগামী, খুলনা-গোয়ালন্দগামী মহানন্দা এক্সপ্রেস, পার্বতীপুর-রাজশাহীগামী উত্তরা মেইল, লালমনিরহাট-বিরলগামী বিরল, বগুড়া-লালমনিহাটগামী বগুড়া কমিউটার এবং বোনারপাড়া-সান্তাহারগামী কলেজ ট্রেন।  

ঈদের আগের দিন মঙ্গলবার (২০ জুলাই) ও ঈদের পরদিন ২২ জুলাই ( বৃহস্পতিবার) চলাচল করবে না একতা, নীলসাগর ও রংপুর এক্সপ্রেস; ঈদের পরদিন ২২ জুলাই ( বৃহস্পতিবার) সুন্দরবন এক্সেপ্রেস চলাচল করবে না।

এছাড়া বুধবার (২১ জুলাই) সকল ট্রেন চলাচল বন্ধ থাকবে। ট্রেনগুলো বৃহস্পতিবার (২৩ জুলাই) পর্যন্ত চলবে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত।

পাকশি বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, আগামী সাতদিনের জন্য ঈদুল আজহা উপলক্ষে ট্রেন চলাচল করবে।  

তিনি আরও জানান, মঙ্গলবার (১৪ জুলাই) থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবেন না। ভ্রমনেচ্ছুক ট্রেনের যাত্রী নিজ টিকিট নিশ্চিত করেই কেবল ট্রেনে ভ্রমণ করবেন। ট্রেনে বিশেষ চেকিং অভিযান চলবে। যদি কেউ বিনাটিকিটে ট্রেন ভ্রমণ করে তবে দ্বিগুণ ভাড়াসহ জরিমানা আদায় করা হবে।

মাস্ক ছাড়া কোনো যাত্রীকে ট্রেনে উঠতে দেওয়া হবে না। মাস্ক ছাড়া যাত্রীদের স্টেশনে প্রবেশও করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ওই রেলওয়ে কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এমজেএফ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa