ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বাগেরহাটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন করলেন ডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
বাগেরহাটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন করলেন ডিসি

বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার রণভূমি এলাকায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীনদের দেওয়া ঘর পরিদর্শন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মাদ আজিজুর রহমান।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে তিনি এসব ঘর পরিদর্শন করেন।

এসময় তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে একসঙ্গে এত ভূমিহীন মানুষকে জমিসহ ঘর দেওয়া একটি বিরল ঘটনা। প্রধানমন্ত্রীর এ উদ্যোগে ভূমিহীনরা যেমন মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন, তেমনি এ উদ্যোগ সারা বিশ্বে প্রশংসা কুড়িয়েছে।

এসময় বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান বাচ্চু ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, আমি ব্যক্তিগতভাবে বাগেরহাট জেলায় প্রথম ও দ্বিতীয় ধাপে নির্মাণ হওয়া ঘর পরিদর্শন করেছি। উপকারভোগীদের সঙ্গে কথা বলেছি। তারা ঘরে বসবাস করে সন্তোষ প্রকাশ করেছেন। তাদের সরকারি সহায়তার পাশাপাশি স্বাবলম্বী করার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। বিশ্বের কোথাও এ রকম উদ্যোগ নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাই সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে ঘর নির্মাণ করেছেন। প্রতিটি ঘরই খুব ভালোভাবে নির্মাণ করা হয়েছে। কারও কোনো অভিযোগ নেই। আগামীতেও যেসব ঘর নির্মাণ করা হবে, সে বিষয়েও গুরুত্ব দেওয়া হবে। উপকার ভোগীদের মধ্যে কেউ কেউ চার মাস ও পাঁচ মাস ধরে ঘরে বসবাস করছেন। তারা সবাই ভালো আছেন। সবাই ঘর পেয়ে খুশি এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর প্রতি।

বাগেরহাট জেলার নয়টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদান প্রকল্প প্রথম ও দ্বিতীয় দফায় বাগেরহাটে এক হাজার ৭৪টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৭৪টি ঘর উপকার ভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa