ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘লকডাউনের’ ১৩তম দিনেও রাজধানীতে গ্রেফতার পাঁচ শতাধিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
‘লকডাউনের’ ১৩তম দিনেও রাজধানীতে গ্রেফতার পাঁচ শতাধিক

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে কঠোর ‘লকডাউনের’ দিন বাড়ার সঙ্গে সঙ্গে প্রায় স্বাভাবিক হতে শুরু করেছে মানুষের জীবনযাত্রা। গণপরিবহন বন্ধ থাকলেও সড়কে সড়কে ব্যক্তিগত গাড়ি ও রিকশার জটলা।

‘লকডাউন’ শিথিলের খবরে সর্বত্রই বেড়েছে মানুষের চলাচল, পাড়া মহল্লার দোকান-পাটও চলছে স্বাভাবিক। এ অবস্থা ‘লকডাউনের’ ১৩তম দিনেও রাজধানীজুড়ে ৫৫২ জনকে গ্রেফতার করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় তাদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

একইসঙ্গে এদিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১৯ জনকে সর্বমোট দুই লাখ ১৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। ট্রাফিক আইন অনুযায়ী বিধি-নিষেধ অমান্যের দায়ে ৬৯৬টি গাড়িকে জরিমানা করা হয়েছে ১৪ লাখ ৩৮ হাজার টাকা।

মঙ্গলবার (১৩ জুলাই) দিনভর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও জরিমানা করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, ‘লকডাউনের’ ১৩তম দিনে ডিএমপির আটটি বিভাগে বিভিন্ন থানা পুলিশ একযোগে সরকারি বিধি-নিষেধ মানাতে অভিযান অব্যাহত রাখে। বিধি-নিষেধ অমান্য করে বাইরে বের হওয়ার অভিযোগে সারা দিনে ৫৫২ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১৯ জনকে দুই লাখ ১৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa