ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রূপগঞ্জে অগ্নিকাণ্ডের দায় আমলাদের: ডা. জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
রূপগঞ্জে অগ্নিকাণ্ডের দায় আমলাদের: ডা. জাফরুল্লাহ

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডের দায় আমলাদের বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে শ্রমিক হত্যা প্রসঙ্গে একটি নাগরিক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।



ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, রূপগঞ্জে অগ্নিকাণ্ডের দায় আমলাদের। মন্ত্রণালয়ের ফ্যাক্টরি পরিদর্শক যে বিভাগ আছে তারা কী করেছে? তাদের তো উচিত ছিল ওই ফ্যাক্টরিতে সব নিয়ম মানা হয়েছে কিনা, তাদের লাইসেন্স আছে কিনা এবং ফায়ার এক্সিট আছে কিনা, সর্বোপরি ফ্যাক্টরি চালানোর অনুমোদন আছে কিনা এসব দেখা।

তিনি  আরও বলেন, সবচেয়ে মজার ব্যাপার হলো এই অগ্নিকাণ্ড যাদের অবহেলায় হয়েছে এবং যারা এসব হত্যাকাণ্ডের সঙ্গে পরোক্ষভাবে দায়ী তাদেরই জয়েন সেক্রেটারিকে এ ঘটনার তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। এই তদন্ত কমিটির থেকে আমরা কী আশা করতে পারি?

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, গণতন্ত্রের প্রতি সরকারের ন্যূনতম আস্থা নেই। যদি আস্থা থাকতো তাহলে একজন সংসদ সদস্য, রাজনীতিবিদ, বিরোধীদলীয় রাজনীতিবিদ কিংবা সাংবাদিক অথবা বুদ্ধিজীবীদের সমন্বয়ে এই তদন্ত কমিটি গঠন করতো।  

ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে এবং গণস্বাস্থ্যে কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখবেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের সম্পাদক মণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa