ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসক লাঞ্ছিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসক লাঞ্ছিত

সুনামগঞ্জ: রোগী দেখতে বাড়িতে না যাওয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালে এক যুবকের হাতে লাঞ্ছিত হয়েছেন চিকিৎসক।  

হাসপাতালের পাশের শহরের হাছননগর এলাকার মো. মিজানুর রহমান (২০) নামে এক যুবক সদর হাসপাতালের চিকিৎসক আবু জাহিদ মাহমুদকে চড় মেরেছেন।

 

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে সদর হাসপাতালের জরুরি বিভাগে এ ঘটনা ঘটে।  

জানা যায়, অভিযুক্ত মিজানুর রহমান মিজান শহরের হাসননগর আরব উল্লাহর ছেলে। মিজানের ভাই অসুস্থ, তাই সকালে সদর হাসপাতাল থেকে চিকিৎসককে বাসায় নিতে আসেন তিনি। কিন্তু জরুরি বিভাগের চিকিৎসক আবু জাহিদ মাহমুদ বলেছিলেন, হাসপাতালের জরুরি বিভাগ ফেলে বাসায় যাওয়া যাবে না। রোগীকে হাসপাতালে নিয়ে আসতে হবে। এরপর সকাল সাড়ে ৭টার দিকে মিজান তার ভাইকে নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে আসেন এবং চিকিৎসক আবু জাহিদ মাহমুদকে চড় করেন। এ ঘটনার খবর পেয়ে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনিসুর রহমান হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম ও অন্যান্য চিকিৎসকদের নিয়ে জরুরি বৈঠক করেন। বৈঠকে সদর হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, অভিযুক্ত যুবকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। লাঞ্ছনার শিকার চিকিৎসক আবু জাহিদ মাহমুদ বখাটে মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করবেন।  

বৈঠক শেষে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনিসুর রহমান জানান, সকালে এক রোগীর স্বজন এসে জরুরি বিভাগের চিকিৎসককে তার বাসায় নিতে চেয়েছিলেন, কিন্তু তিনি যাননি। এরপর ওই রোগীকে নিয়ে হাসপাতালে এসে জরুরি বিভাগের চিকিৎসককে লাঞ্ছিত করেন তিনি। এ ঘটনায় আইনি পদক্ষেপ নেওয়া হবে।

লাঞ্ছিত চিকিৎসক আবু জাহিদ মাহমুদ বলেন, কথা মতো তার বাসায় গিয়ে রোগী না দেখায় তিনি আমাকে লাঞ্ছিত করেছেন, আমি এর বিচার চাই।

মিজানুর রহমান এর আগে গত বছরের ৪ ডিসেম্বর রাতে সুনামগঞ্জ সদর হাসপাতালের শ্রাবন্তী কোচ (২২) নামে এক নার্সের গলায় ছুরিকাঘাত করে আহত করেছিলেন। সে সময় মিজানুরের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়েছিল এবং নার্সরা কর্মবিরতি পালন করেছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa