ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

প্রতি ওয়াগনে আসবে ২০টি করে গরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
প্রতি ওয়াগনে আসবে ২০টি করে গরু

ঢাকা: আগামী ১৭ থেকে ১৯ জুলাই কোরবানির পশু পরিবহনের জন্য ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। রেলের প্রতিটি ওয়াগনে আসবে ২০টি করে গরু।

বাংলাদেশ রেলওয়ের ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগের ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, ক্যাটল স্পেশাল ১ ও ২ চলাচল করবে খুলনা থেকে ঢাকা রুটে। যেখানে প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু বহন করা যাবে। যার ভাড়া পড়বে ১৪ হাজার ৬৯০ টাকা। ফলে গরু প্রতি খরচ পড়বে ৭৩৪ টাকা ৫০ পয়সা।

এ রুটের ট্রেন দুটি খুলনা, যশোর, মোবারকগঞ্জ, কোটচাঁদপুর, চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা, পোড়াদহ, ঈশ্বরদী, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর, ধীরাশ্রম, টঙ্গী, তেজগাঁও এবং কমলাপুর স্টেশনে যাত্রা বিরতি দেবে।

ক্যাটল স্পেশাল ৩ ও ৪ চলাচল করবে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে। যেখানে প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু বহন করা যাবে। যার ভাড়া পড়বে ১১ হাজার ৮৩০ টাকা। ফলে গরু প্রতি খরচ পড়বে ৫৯১ টাকা ৫০ পয়সা করে।

এ রুটের ট্রেন দুটি চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী, চাটমোহর, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর, ধীরাশ্রম, টঙ্গী, তেজগাঁও এবং কমলাপুর স্টেশনে যাত্রা বিরতি দেবে।

ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী অন্যান্য স্টেশনেও যাত্রা বিরতি দেওয়া যাতে পারে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa