ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কর্মস্থল ত্যাগ করা যাবে না, দাপ্তরিক কাজ ভার্চ্যুয়ালি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
কর্মস্থল ত্যাগ করা যাবে না, দাপ্তরিক কাজ ভার্চ্যুয়ালি

ঢাকা: ঈদের পর কঠোর বিধি-নিষেধের মধ্যে অফিস বন্ধ থাকলেও সরকারি চাকরিজীবীদের দাপ্তরিক কাজ ভার্চ্যুয়ালি করার নির্দেশনা দিয়েছে সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি কর্মচারীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কাজগুলো ভার্চ্যুয়ালি (ই-নথি, ই-টেল্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।

১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধি-নিষেধ শিথিল করে মন্ত্রিপরিষদ বিভাগ মঙ্গলবার (১৩ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। একই প্রজ্ঞাপনে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধি-নিষেধ দেওয়া হয়।

২৩ জুলাই থেকে ১৪ দিনের বিধি-নিষেধে সরকারি চাকরিজীবীদের কর্মস্থলে থাকার নির্দেশনা দিয়ে দাপ্তরিক কাজগুলো ভার্চ্যুয়ালি করার নির্দেশনা দেওয়া হয়। ১-১৪ জুলাইয়ের বিধি-নিষেধের মধ্যে গত ১১ জুলাই সরকারি অফিসের দাপ্তরিক কাজ ভার্চ্যুয়ালি করার নির্দেশনা ছিল।

১৪ দিনের বিধি-নিষেধে এই সময়ে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌ-পথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব প্রকার যানবাহন চলাচল, শপিংমল/মার্কেটসহ সব দোকানপাট এবং সব প্রকার শিল্প-কলকারখানা বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa