ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কোটি টাকা, অস্ত্র ও মাদক উদ্ধারের পর মেয়র মুক্তার বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
কোটি টাকা, অস্ত্র ও মাদক উদ্ধারের পর মেয়র মুক্তার বরখাস্ত

রাজশাহী: রাজশাহীর বাঘার আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলীকে সোমবার (১২ জুলাই) বরখাস্ত করা হয়েছে।  

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিতর্কিত মেয়র মুক্তার আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গত ৯ জুলাই ভোর রাতে পাবনা জেলার ঈশ্বরদী থানার পাকশী থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তাকে চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ।

এর আগে তার বাড়িতে মিনি অস্ত্রাগারের সন্ধান পায় পুলিশ। এছাড়া তার বাড়ি থেকে কোটি টাকা ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।  

এদিকে পৌর মেয়রের বরখাস্তের ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাজশাহী জেলার বাঘা উপজেলাধীন আড়ানী পৌর মেয়র মুক্তারের বিরুদ্ধে বাঘা থানায় অস্ত্র আইনে এবং মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। যেহেতু উল্লেখিত অপরাধ স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ এর উপ-ধারা (১) এর (খ) ও (ঘ) অনুযায়ী মেয়রকে অপসারণযোগ্য অপরাধ।

এমন অপরাধমূলক কার্যক্রম পৌর পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি মর্মে স্থানীয় সরকার আইনে (২০০৯ এর ধারা ৩১৫১) অনুয়ায়ী রাজশাহীর বাঘা উপজেলাধীন আড়ানী পৌরসভার মেয়র মুক্তারকে আড়ানী পৌরসভার মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলাে। এ আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর করা হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে গত মঙ্গলবার (৬ জুলাই) আড়ানী পৌর বাজারে এক কলেজ শিক্ষককে মারধর করেন মেয়র মুক্তার। এ নিয়ে ওই দিন রাতেই ভুক্তভোগী শিক্ষক মামলা করেন। পরে রাতে তিনটার দিকে পুলিশ মেয়র মুক্তারের বাড়িতে অভিযান চালায়। এ সময় পৌর মেয়রের অবৈধ অস্ত্রাগারের খনিতে পুলিশ অত্যাধুনিক অস্ত্র পায়। এর মধ্যে রয়েছে- একটি ৭.৬৫ অটোমেটিক বিদেশি পিস্তল, ৭.৬৫ পিস্তলের চারটি ম্যাগজিন, ৭.৬৫ পিস্তলের ১৭ রাউন্ড তাজা গুলি, ৭.৬৫ পিস্তলের ৪টি গুলির খোসা, একটি ওয়ান শুটার গান, একটি দেশি তৈরি বন্দুক, একটি এয়ার রাইফেল, শটগানের ২৬ রাউন্ড গুলি।  

এছাড়া মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ১০ গ্রাম গাঁজা, ৭ পুরিয়া হেরোইন ও ২০ পিস ইয়াবা। আর নগদ অর্থ সম্পদের মধ্যে ওই বাড়ি থেকে ১৮ লাখ টাকার সই করা চেক এবং নগদ ৯৪ লাখ ৯৮ হাজার টাকা জব্দ করেছে পুলিশ। এমন ছোট একটা পৌরসভার মেয়রের বাসায় নগদ কোটি টাকা ও এত অবৈধ অস্ত্র কীভাবে এলো আর কীভাবে তিনি এত বিত্ত-বৈভবের মালিক হলেন তা নিয়ে এখনও আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে গোটা রাজশাহী জুড়ে।  

আরও পড়ুন>>

>>> নিজেকে ডন মনে করা মেয়রের বাড়ি ছিল অস্ত্রাগার

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa