ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শুধু মালিককে নয়, দায়িত্বপ্রাপ্তদেরও গ্রেফতার-বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
শুধু মালিককে নয়, দায়িত্বপ্রাপ্তদেরও গ্রেফতার-বিচার দাবি

ঢাকা: নারায়ণগঞ্জের সেজান কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় শুধু মালিককে নয়, দায়িত্বপ্রাপ্তদের গ্রেফতার-বিচার দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটি।

সোমবার (১২ জুলাই) দুপুরে রাজধানীর পল্টন মোড়ে অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশ থেকে এ দাবি করা হয়।

এছাড়া এ ঘটনায় নিহত ও আহতদের জন্য ক্ষতিপূরণ দাবি করা হয়।

সিপিবির ঢাকা কমিটির সভাপতি মোসলেহউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, শ্রমিকনেতা কাজী রুহুল আমিন। সমাবেশ পরিচালনা করেন ঢাকা কমিটির নেতা মানবেন্দ্র দেব।

সমাবেশে সিপিবি সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বলেন, সেজান কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনার পর তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু তাদের ওপর ভরসা করা যায় না। লুটেরা শাসক গোষ্ঠীর উচ্ছেদ ছাড়া এসব সংকটের সমাধান হবে না। এজন্য সারা দেশে গণসংগ্রাম, গণআন্দোলন গড়ে তুলতে হবে। দেশ ও দেশের মানুষকে বাঁচাতে স্বৈরাচারী, অগণতান্ত্রিক ব্যবস্থার পতন ঘটাতে হবে।

রুহিন হোসেন প্রিন্স বলেন, এ সমাজ ব্যবস্থায় বেঁচে থাকতে শিশু-কিশোররা কাজ করতে বাধ্য হচ্ছে। আর মালিক এ মৃত্যু নিয়ে ঔদ্ধত্যপূর্ণ কথা বলছে। কারণ এসব মালিকরা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় আছে। ভোটবিহীন সংসদে এরাই আধিপত্য বিস্তার করে আছে। শুধু মালিককে নয়, কারখানা পরিদর্শকসহ সব দপ্তর প্রধান ও দায়িত্বপ্রাপ্তদের গ্রেফতার ও বিচারের আওতায় আনতে হবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa