ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ৪৮ মরদেহ শনাক্তে ৬৬ জনের নমুনা সংগ্রহ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ৪৮ মরদেহ শনাক্তে ৬৬ জনের নমুনা সংগ্রহ  সিআইডির দেওয়া নোটিশ

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৪৮ মরদেহের জন্য ৬৬ জন স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।  

সোমবার (১২ জুলাই) মালিবাগ সিআইডির ফরেনসিক ল্যাবে বাকি ৪ মরদেহের স্বজনদের নমুনা সংগ্রহ করা হয়।

সিআইডি ল্যাবের ডিএনএ পরীক্ষক দীপঙ্কর দত্ত বলেন, সোমবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিক্যালে কলেজের মর্গের সামনে নমুনা সংগ্রহের জন্য অস্থায়ী বুথটি গুছিয়ে নিয়ে আসা হয়েছে। এ সময় ঢাকা মেডিক্যাল মর্গে পরবর্তীতে যোগাযোগ করার জন্য মোবাইল নম্বরসহ একটি নোটিশ দেয়ালে সাঁটিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, বাকি থাকা চার মরদেহের জন্য স্বজনরা মালিবাগ ল্যাবে এসে নমুনা দিয়েছেন। অগ্নিকাণ্ডে নিখোঁজ আয়াত হোসেনের জন্য ডিএনএ দেন বাবা এনায়েত হোসেন। নিখোঁজ রাশেদের জন্য বাবা আবুল কাশেম। নিখোঁজ তারেক জিয়ার জন্য ডিএনএ দেন বাবা আবুল বাশার।  

সিআইডির বিশেষ পুলিশ সুপার রুমানা আক্তার বলেন, ৪৮ জন মরদেহের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষার জন্য ৬৬ জন স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরপরও নিখোঁজ কারও দাবিদার এলে তাদেরও নমুনা সংগ্রহ করা হবে।

তিনি আরও জানান, সিআইডির ফরেনসিক ডিএনএর সদস্যরা শুক্রবার (৯ জুলাই) থেকে তিনদিন ঢামেক মর্গের সামনে মরদেহের স্বজনদের নমুনা সংগ্রহ করেছেন। রোববার রাত ৮টা পর্যন্ত ৪৫ মরদহের ৬৩ জন স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এখন মর্গে কয়েক জায়গায় নোটিশ টাঙিয়ে দেওয়া হয়েছে। পরবর্তী যোগাযোগের জন্য নোটিশে দু’টি মোবাইল নম্বর দেওয়া হয়েছে। নম্বরগুলো হলো- ০১৬৭৩০১৬৯৭৩ ও ০১৭২৮২৫৬৬২৩।  

শুক্রবার (৯ জুলাই) রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থল থেকে পোড়া ৪৮ জনের মরদেহ ময়নাতদন্তের জন্য স্থানীয় প্রশাসন ঢাকা মেডিক্যাল মর্গে পাঠায়।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এজেডএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa