ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

লালমনিরহাটে ১৬ দিনে ১০ লক্ষাধিক টাকা জরিমানা আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
লালমনিরহাটে ১৬ দিনে ১০ লক্ষাধিক টাকা জরিমানা আদায়

লালমনিরহাট: স্বাস্থ্যবিধি না মেনে অযথা বাইরে ঘোরাফেরা করায় লালমনিরহাটে ১৬ দিনে ১০ লাখ ১৯ হাজার ৩৯০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১২ জুলাই) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর।

 

তিনি জানান, করোনা সংক্রমণ রোধে দেশব্যাপী ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক সবাইকে ঘরে থাকতে হবে। অতি জরুরি প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। কিন্তু অনেকে নির্দেশনা অমান্য করে অহেতুক বাইরে ঘোরাফেরা করছেন। এটি রোধে জেলাব্যাপী প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে এসব অভিযানে সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ ও আনসার সদস্যরাও অংশ নেন।  

সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৬ জুন সকাল ৬টা থেকে লালমনিরহাট পৌরসভা এলাকায় ‘লকডাউন’ ঘোষণা করা হয়। এরপর ১ জুলাই থেকে সারা দেশব্যাপী ‘লকডাউন’ চলছে। ‘লকডাউনে’ সরকারি বিধিনিষেধ অমান্য করে অহেতুক বাইরে ঘোরাফেরা রোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান রয়েছে।  

গত ২৬ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত ১৬ দিনে জেলার পাঁচটি উপজেলায় ২০৩টি অভিযানে দুই হাজার ৫৭৮টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ১০ লাখ ১৯ হাজার ৩৯০ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। এ অভিযান চলমান থাকবে বলেও জানান জেলা প্রশাসক।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa