ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চাঁদপুরে ৩৫ মণ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
চাঁদপুরে ৩৫ মণ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার হরিণা ফেরিঘাট থেকে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় ৩৫ মণ (১৪০০ কেজি) বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করেছে কোস্টগার্ড।

সোমবার (১২ জুলাই) দুপুরে জব্দকৃত চিংড়ি কোস্টগার্ড চাঁদপুর স্টেশন এলাকায় উপজেলা মৎস্য অফিসারের উপস্থিতিতে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হরিনা ফেরিঘাট সংলগ্ন এলাকা দিয়ে বিষাক্ত জেলি যুক্ত চিংড়ি বাজারজাত করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার চাঁদপুর লে. এম সাদিক হোসেনের নেতৃত্বে হরিণা ফেরিঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন সময় হরিণা ফেরিঘাট সংলগ্ন এলাকায় মেঘনা নদীর পাড়ে পাচারকারীরা জেলি যুক্ত চিংড়ি পরিবহনের জন্য নিয়ে আসলে কোস্টগার্ড সদস্যদের উপস্থিতির টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীকালে ওই স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় ৬৭টি ককশিটে থাকা ১৪০০ কেজি (৩৫ মণ) অবৈধ বিষাক্ত জেলি যুক্ত চিংড়ি জব্দ করা হয়। অভিযানে মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা চাঁদপুর মো. আশিকুর রহমান উপস্থিত ছিলেন।

জব্দকৃত বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা চাঁদপুর সুদীপ ভট্টাচার্য এর উপস্থিতিতে মাটিতে পুতে বিনষ্ট করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa