ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

তজুমদ্দিনের মেঘনায় জেলে ট্রলারে ডাকাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
তজুমদ্দিনের মেঘনায় জেলে ট্রলারে ডাকাতি ভোলার মানচিত্র

ভোলা: ভোলার তজুমদ্দিনের মেঘনায় মাছ ধরার ট্রলারে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। সোমবার (১২ জুলাই) ভোর রাতে মেঘনার 
সোনার চর ও চর মোজাম্মেল এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে।

এ সময় দস্যুরা অস্ত্রের মুখে মাকসুদ (৩৫) শফি মাঝি (৪০), নকিব (৪৫), হারুন (৪০) ও রুবেলকে (৩৫) অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় জেলেদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে মুক্তিপণ দিয়ে অপহৃত জেলেদের উদ্ধার করা হয়েছে।  

অপহৃত জেলেদের সূত্রে জানা গেছে, মেঘনা নদীর সোনার চর ও চর মোজাম্মেল এলাকায় তজুমদ্দিনের শশীগঞ্জ ঘাটের শরীফ মাঝি, শফি মাঝি, মাকসুদ, নুর ইসলাম, নকিব, মহিউদ্দিন, কলাতলী ঘাটের হারুন ও রুবেল মাঝিসহ আটজন জেলে ট্রলার নিয়ে মাছ শিকার করছিলো। এ সময় একদল দস্যু ট্রলারে হামলা চালিয়ে মাছ, জাল, নগদ টাকা ও মোবাইল ফোন লুট করে। এসময় ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে পাঁচ জেলেকে অপহরণ করে নিয়ে যায়।

অপহৃতদের ছাড়িয়ে নিতে মোবাইল নম্বর দিয়ে যায়। পরে ঘাটের আড়ৎদার ও স্বজনরা মিলে প্রশাসনকে না জানিয়ে বিকাশের মাধ্যমে মুক্তিপণের এক লাখ টাকা পরিশোধ করে। পরে ডাকাতরা মির্জাকালুর হাকিমুদ্দিন এলাকায় সোমবার ভোর ৫টার দিকে চোখ বাঁধা অবস্থায় অপহৃতদের ছেড়ে দেয়।  

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জিয়াউল হক জানান, রাতে মেঘনায় ডাকাতি ও জেলে অপহরণের সংবাদ পেয়েছি। এখন পর্যন্ত কেউ আমাদের অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মো. সুলতান এ তথ্য নিশ্চিত করে বলেন, মেঘনায় আমাদের নিয়মিত টহল অভিযান আছে।  

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa