ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারে জঙ্গি আস্তানায় অভিযান: হামলার হুমকি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
আড়াইহাজারে জঙ্গি আস্তানায় অভিযান: হামলার হুমকি! ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: জঙ্গি আস্তানা সন্দেহে নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাঁও এলাকায় একটি বাড়িতে অভিযানে চালিয়ে তিনটি বোমা নিষ্ক্রিয় করাসহ এক জনকে আটক করা হয়েছে। বিস্ফোরণের ঘটনা ঘটেছে আরও তিনটি বোমার।

জঙ্গি আস্তানা সন্দেহে জেলার আরও এক স্পটে ঘিরে রাখা হয়েছে আরেকটি বাড়ি। অভিযানকে ঘিরে জঙ্গিরা ইতোমধ্যে হামলার হুমকি দিয়েছে বলে জানা গেছে।

ঢাকা মহানগর পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের আসাদুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, নোয়াগাঁও এলাকায় অভিযানে তিনটি বোমা নিষ্ক্রিয় করেছি। জঙ্গিরা ইতোমধ্যে পোস্টের মাধ্যমে হুমকি দিয়েছে। তবে হুমকি আমলে নিয়ে আমরা কাজ শুরু করেছি।  

রোববার (১১ জুলাই) দিনগত ১২টার দিকে নোয়াগাঁও এলাকার জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির অভিযান সমাপ্ত করে তিনি এ তথ্য জানান।  

ডিআইজি আসাদুজ্জামান জানান, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার ও বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়। ওই ঘটনা তদন্তে মোটরসাইকেসহ আব্দুল্লাহ আল-মামুনকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই বোমা আড়াইহাজারে এই আস্তানায় তৈরি করা হয়। নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় একটি মাদরাসার পাশে এই বাড়িই সেটি।  

মামুন জঙ্গি গ্রুপের সঙ্গে জড়িত। তিনি জঙ্গি গোষ্ঠীর সামরিক গ্রুপের সদস্য। এদের এমন সামরিক সদস্যের সংখ্যা খুবই লিমিটেড হয়। তারা সাধারণত কোনো হামলা সংগঠিত করতে তার পরিকল্পনা করে থাকেন।

ডিআইজি জানান, মামুন নব্য জেএমবির সদস্য। তারা বিভিন্ন পয়েন্টে হামলার জন্য বোমা তৈরি করছিলেন। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই তাৎক্ষণিকভাবে নোয়াগাঁও এলাকায় অভিযান চালানো হয়। এ অভিযানে আরও এক জনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যে পেয়ে জেলার বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় আরও একটি বাসা ঘিরে রাখা হয়েছে।  

ডিআইজি আসাদুজ্জামান জানান, নিষ্ক্রিয় করা তিনটি বোমাই ছিল শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস)। সেগুলো খুব শক্তিশালী। দু’টি বোমার শব্দে পুরো এলাকা কম্পিত হয়। আরেকটি একটু কম শক্তিশালী। এসব বোমা এই কারখানার মামুন নিজেই তৈরি করতেন।


** আড়াইহাজারে জঙ্গি আস্তানা ৩ বোমা নিষ্ক্রিয়, আরেক স্পটে অভিযান

** আড়াইহাজারের জঙ্গি আস্তানায় ৩ বিস্ফোরণ

** আড়াইহাজারে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও

 

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।