ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রূপগঞ্জে শ্রমিকদের প্রাণহানি, সরকার কাউকে ছাড় দেবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
রূপগঞ্জে শ্রমিকদের প্রাণহানি, সরকার কাউকে ছাড় দেবে না

ঢাকা: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে শ্রমিকদের প্রাণহানি মেনে নেওয়া যায় না। কারখানা নির্মাণে কোনো অনিয়ম চলবে না।

কেউ অনিয়ম করলে আমরা তার শাস্তি চাই। সরকার কাউকে ছাড় দেবে না।

রোববার (১১ জুলাই) নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে শ্রমিকদের মৃত্যুর ঘটনায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের কারখানা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। পরে তারা নিহত ও আহতদের স্বজনদের খোঁজ-খবর নেন।

কারখানা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক বাদল, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ স্থানীয় নেতারা।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, শ্রমিক ভাই-বোনেরা দেশের অর্থনীতি সচল রাখছেন। ইতোমধ্যে জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমার দাবি থাকবে অগ্নিকাণ্ডে নিহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা করবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের বিষয়ে খোঁজ-খবর রাখছেন। এ ঘটনায় তিনি খুব দুঃখ প্রকাশ করেছেন। তিনি আহত শ্রমিকদের সু চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে। তবে এ সময়ের মধ্যে ঝরে গেছে ৫২ প্রাণ। আহত হয়েছেন অন্তত ৫০ জন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa