ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দক্ষ জনশক্তি গড়তে পুষ্টিকর খাবার নিশ্চিত করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
দক্ষ জনশক্তি গড়তে পুষ্টিকর খাবার নিশ্চিত করছে সরকার

ঢাকা: পরিকল্পিত পরিবার ও দক্ষ জনশক্তি গড়তে চায় সরকার। সেই লক্ষ্যে খাদ্য নিরাপত্তা ও নিরাপদ এবং পুষ্টিকর খাবার নিশ্চিতে জোর দেওয়া হয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রোববার (১১ জুলাই) বিকেলে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে ভার্চ্যুয়াল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে নয়টি ক্যাটাগরিতে নওগাঁ জেলার শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী হিসেবে নয় জনের নাম ঘোষণা করা হয়।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশ থেকে পুষ্টিহীনতা দূর করতে মাতৃত্বকালীন ভাতা দিচ্ছে শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।  

দক্ষ জনশক্তি দেশের সম্পদ উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র বলেন, আমাদের অর্থনীতির বড় শক্তি হিসেবে কাজ করছে রেমিটেন্স।

নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁর পুলিশ সুপার (এসপি) প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডা. আবু হানিফ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সর্বশেষ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন-অল রশীদ, অধ্যাপক শরীফুল ইসলাম খাঁন।  

এছাড়া সভায় বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা. কস্তুরী আমিনা কুইন, নওগাঁ জেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শফিক ছোটন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa