ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন হাসান সোহেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন হাসান সোহেল

ঢাকা: টানা তৃতীয়বার পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন দৈনিক ইনকিলাবের মাইনুল হাসান সোহেল। গত ২ বছরও তিনি একই পুরস্কার পান।

 

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতর প্রতি বছরের মতো এ বছরও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শ্রেষ্ঠ প্রতিবেদককে মিডিয়া অ্যাওয়ার্ড দেয়।  

রোববার (১১ জুলাই) বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতরের আয়োজনে এক ভার্চ্যুয়াল সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ পুরষ্কার ঘোষণা করেন।  

করোনা মহামারি বাস্তবতার চ্যালেঞ্জ মাথায় রেখে দিবসটির এবারের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে, ‘অধিকার ও পছন্দই মূলকথা: প্রজনন স্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে কাঙ্ক্ষিত জন্মহারে সমাধান মেলে। ’

সম্প্রতি দৈনিক ইনকিলাবে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্যসেবা ‘জনপ্রিয় হচ্ছে সুখি পরিবার কল সেন্টার ১৬৭৬৭’ শীর্ষক প্রতিবেদনের জন্য হাসান সোহেল এই পুরস্কার পান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহা-পরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, পরিবার কল্যাণ অধিদফতরের মহা-পরিচালক শাহান আরা বানু, নাসিং ও মিড ওয়াইফারি অধিদফতরের মহা-পরিচালক সিদ্দিকা আক্তার, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহা-পরিচালক মো. শাহজাহান, পরিবার পরিকল্পনা অধিদফতরের আইইএম ইউনিটের পরিচালক আমির হোসেন বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমআইএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa