ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘কর্মকর্তাদের হাতে আমাদের জীবন ছেড়ে দেওয়া যাবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
‘কর্মকর্তাদের হাতে আমাদের জীবন ছেড়ে দেওয়া যাবে না’

নারায়ণগঞ্জ: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরউল্লাহ চৌধুরী বলেছেন, সরকারি কর্মকর্তাদের হাতে আমাদের জীবন ছেড়ে দেওয়া যাবে না। তাই যত পরিদর্শক কমিটি আছে সেখানে অন্তত দুইজন নিরপেক্ষ পরিদর্শক থাকতে হবে, যে সাংবাদিক বা কোনো বিশিষ্ট নাগরিক হতে পারেন।

তারা আর্থিক লেনদেনের সঙ্গে জড়িত হবেন না। নিরপেক্ষ পরিদর্শক থাকলে অন্তত মিথ্যাচারটা কম হবে। এ জাতীয় ঘটনা আমাদের উন্নয়নকে ব্যাহত করবে এবং বিশ্বের সামনে আমাদের লজ্জিত হতে হবে।

রোববার (১১ জুলাই) রূপগঞ্জের সেজান জুস কারখানা পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

ডা. জাফরউল্লাহ চৌধুরী বলেন, যারা মারা গেছেন তাদের প্রত্যককে অন্তত ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়া যারা বেচে আছেন তাদের চিকিৎসা শেষে ট্রেনিং দিয়ে পুনরায় কর্মক্ষম করে তুলতে হবে। যারা আমাদের জীবন ও রাষ্ট্রকে চলমান রাখে তাদের জীবনের নিরাপত্তা যেভাবে দেওয়ার কথা ছিল তা দেওয়া হয়নি। এখানে কেউ হত্যা না করলেও এটাকে একটা পরিকল্পিত হত্যাকাণ্ড বলতে হবে।

তিনি বলেন, সরকারের সংস্থাগুলোর উচিত ছিল নিয়মিত পরিদর্শন করা। কিন্তু সংস্থাগুলো দুর্নীতিগ্রস্ত হওয়ায় এক্ষেত্রে তা সম্ভব হয়নি। এতগুলো জীবনের দায় দায়িত্ব কে নেবে? এর দায় সরকারেরই। প্রধানমন্ত্রীর উচিত এখানে এসে এলাকাবাসীর কাছে ক্ষমা চাওয়া। তার সরকারের ভুলভ্রান্তির কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa