ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কটিয়াদীতে গ্রন্থাগার উৎসব অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
কটিয়াদীতে গ্রন্থাগার উৎসব অনুষ্ঠিত

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় দীপশিখা গ্রন্থাগার ও সংগ্রহশালার ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গ্রন্থাগার উৎসব অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (১১ জুলাই) উপজেলার জালালপুর ইউনিয়নের ৭৪ নম্বর ফেকামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ গ্রন্থাগার উৎসবের আয়োজন করা হয়।

 

এদিন সকালে ‘দানবীয় আঁধারের প্রতিরোধ ভাঙুক; অনিবার্ণ দীপশিখা’ স্লোগানে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

গ্রন্থাগারের সভাপতি বদরুল আলম নাঈমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আবৃত্তিকার আবদুল্লাহ আল ফাহাদ, শিক্ষক তামান্না আক্তার রীমা, সমাজকর্মী সালমান আহমেদ, ছাত্রনেতা সাকিবুল হাসান সোহাগ, নবী হোসেন, আশরাফিজুর রহমান হৃদয়, আজমল আহমেদ শাকিব প্রমুখ।  

এসময় উপস্থিত ছিলেন-দীপশিখা গ্রন্থাগার ও সংগ্রহশালার হেলাল উদ্দিন, মাহফুজ আহমেদ, জাকির হোসেন, শাহীন আহমেদ, জুয়েল আহমেদ, গোলাম জাকারিয়া, মৃন্ময়ী, দেলোয়ার হোসেন, মারফি, মনির হোসেন, শাকিল, আরাফাত, কামরুল, রাফিউল আলম তামিম প্রমুখসহ অন্যান্যরা।  

গ্রন্থাগার উৎসবে সেরা পাঠক পুরস্কার প্রদান, স্মারক বৃক্ষরোপণ, দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।  

গ্রন্থাগারের সভাপতি বদরুল আলম নাঈম বলেন খুন, ধর্ষণ, মাদক, কিশোর গ্যাং সংস্কৃতি ও অনলাইন গেম আসক্তির মতো ভয়াবহ ব্যাধি থেকে মুক্তি পেতে হলে যুব সমাজকে গ্রন্থাগারমুখী করতে হবে। তরুণদের মধ্যে পাঠ্যাভ্যাস তৈরি হলে খুন, ধর্ষণ, ছিনতাই, মাদকসহ বিভিন্ন ধরণের অপরাধ প্রবণতা অনেকাংশে হ্রাস পাবে।  

এছাড়া বই পড়া ও সাহিত্য-সংস্কৃতি চর্চা বৃদ্ধির ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে নানামূখী উদ্যোগ গ্রহণের দাবি জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২১ 
আরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa