ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ব‌রিশাল নগ‌রে বেড়েই চলছে মানু‌ষের চলাচল

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
ব‌রিশাল নগ‌রে বেড়েই চলছে মানু‌ষের চলাচল

ব‌রিশাল: ‘লকডাউনে’ বাস ও লঞ্চ চলাচল বন্ধ থাক‌লেও রোববার (১১ জুলাই) সকা‌লে বরিশাল নগরে মানুষ ও যানবাহন চলাচল বেড়েই চলছে।

এদিকে গত এক সপ্তাহ ধরে বরিশালে করোনা শনাক্তের হার বেড়েই চলছে।

এ সময়ে বরিশাল নগরেই করোনা শনাক্ত হয়েছে ৭১৫ জন। আর জেলায় নতুন করে শনাক্ত হয়েছেন ২২১ জন।

নগরের অপ্রয়োজনীয় বেশিরভাগ দোকানগুলোতে এক সাটার খোলা রেখে বেচাকেনা করা হচ্ছে, তবে পুলিশ অথবা ভ্রাম্যমাণ আদালত দেখলেই সাটার নামিয়ে দিচ্ছেন মালিক ও কর্মচারীরা।  

নগরে ও মহাসড়কে রিকশা ও ব্যাটারিচালিত রিকশা, মাহিন্দ্রা, অটোরিকশা, মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহনের আধিপত্য দেখা গেছে। কোনো না কোনো কৌশল অবলম্বন করে চেকপোস্ট অতিক্রম করে বীরদর্পে সড়কে যাত্রীবহন করছে ভাড়ায় চালিত মোটরসাইকেলগুলো।  

এছাড়া গত কয়েকদিনে ধরে নগরের সরকারি হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভিড় দেখা গেছে। বিভিন্ন অজুহাতে সাধারণ মানুষ ঘর থেকে বের হচ্ছেন। এদের মধ্যে কেউ কাজের সন্ধানে, কেউ বাজার করতে ও কেউ ওষুধ কিনতে হাসপাতালের উদ্দেশ্যে রাস্তায় বের হচ্ছেন।  

‘লকডাউন’ কার্যকর করতে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যরা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ত‌বে মহাসড়ক ও নগরের বেশ ক‌য়েক‌টি সড়ক ছাড়া গুরুত্বপূর্ণ সড়কের মোড় গু‌লো‌তে সকা‌লে পু‌লি‌শের কোনো চেকপোস্ট দেখা যায়‌নি। রাস্তায় বের হওয়ার কারণে এবং স্বাস্থ্যবিধি না মানায় জেলা ও উপজেলা প্রশাসন নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

এদিকে নিজে এবং অপরকে করোনা সংক্রামণ থেকে রক্ষায় লকডাউনকালীন সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন। এ সময়ে বরিশাল জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২২১ জন। এদের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে সিটি করপোরেশন এলাকার বাসিন্দারা।

বাংলা‌দেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa