ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রাজশাহীতে আর্জেন্টাইন সমর্থকদের আনন্দ মিছিলে পুলিশের বাধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
রাজশাহীতে আর্জেন্টাইন সমর্থকদের আনন্দ মিছিলে পুলিশের বাধা

রাজশাহী: চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে কোপা আমেরিকার ফাইনালে ১-০ গোলে পরাজিত করে ১৫তম কোপা ঘরে তুলেছে ফুটবল বিশ্বের অন্যতম জনপ্রিয় দল আর্জেন্টিনা। এই জয়ে ২৮ বছর পর শিরোপা জয়ের আনন্দ করার সুযোগ পেয়েছে আকাশি-নীল জার্সিধারীদের সমর্থকরা।

 

তবে রাজশাহীতে সেই জয়ের উচ্ছ্বাস প্রকাশ করা যায়নি। আর্জেন্টিনার শিরোপা জয়ের উপলক্ষে কঠোর লকডাউন উপেক্ষা করে রাজশাহীতে বিজয় মিছিল বের করতে চেয়েছিল আর্জেন্টাইন সমর্থকরা। সকালে বিজয় মিছিল নিয়ে রাস্তায় নেমে পড়ে একদল আর্জেন্টিনা সমর্থক। কিন্তু পুলিশি বাধায় বিজয় মিছিলটি পণ্ড হয়ে যায়।  

রোববার (১১ জুলাই) সকালে আর্জেন্টিনা ও ব্রাজিল  খেলা শেষ হওয়ার পর রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

আর্জেন্টাইন সমর্থকরা জানান, খেলা শেষে জয় নিশ্চিত হলে তারা পদ্মানদীর পাড়ে একত্রিত হন। পরে প্রিয় দলের পতাকা হাতে নেচে গেয়ে বিভিন্ন বাদ্য বাজিয়ে মিছিল নিয়ে রওয়ানা হন। তবে আলুপট্টির কাছাকাছি আসতেই গলির মুখে উপস্থিত হয় পুলিশের গাড়ি। তখন পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে ধাওয়া দিলে আর্জেন্টাইন সমর্থকদের মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। সবাই আশপাশের গলি দিয়ে পালিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে রক্ষা পান।

রাজশাহী নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, কঠোর লকডাউনের মধ্যে সব ধরনের সভা-সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ। তাই পুলিশ সরকারি বিধিনিষেধ ফলো করেছে মাত্র। এছাড়া আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা ছিল। তাই কাউকে কোনো জমায়েত বা মিছিল করতে দেওয়া হয়নি।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa