ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

করোনা সংকট মোকাবিলায় সবাইকে এগিয়ে আসতে হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
করোনা সংকট মোকাবিলায় সবাইকে এগিয়ে আসতে হবে

ঢাকা: করোনা সংকট মোকাবিলায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির চেয়ারপারসন ব্যারিস্টার মনজুর হাসান ওবিই।

রোববার (১১ জুলাই) অ্যাকশনএইড বাংলাদেশ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির নবম বার্ষিক সাধারণ সভায় তিনি এ আহ্বান জানানো হয়।

প্রতি বছরের ন্যায় এবারও অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। করোনা মহামারি পরিস্থিতি বিবেচনা করে গত বছরের মতো এবারও ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে সাধারণ সভার আয়োজন করে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে প্রবাস থেকেও প্রতিষ্ঠানের সদস্য এবং অতিথিরা এ সভায় যোগ দেন।

এ বার্ষিক সাধারণ সভার আহ্বায়ক হিসেবে সভা শুরু করেন অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির সাধারণ সভার সদস্য রিফাত বিন সাত্তার।

নতুন সদস্যদের শুভেচ্ছা জানিয়ে অ্যাকশনএইড বাংলাদেশের বোর্ড প্রধান ব্যারিস্টার মঞ্জুর হাসান ওবিই তার স্বাগত বক্তব্যে বলেন, এখন থেকে সবাই এ প্রতিষ্ঠানের অবিচ্ছেদ্য অংশ। করোনা মহামারির কারণে বর্তমানে এক সংকটময় সময় চলছে উল্লেখ করে তিনি সবাইকে সঙ্গে নিয়েই এ সংকট মোকাবিলা আহ্বান জানান।

এসময় অ্যাকশনএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এবং একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির নির্বাহী বোর্ডের সচিব ফারহ্ কবির সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নির্বাহী বোর্ড এবং সাধারণ পরিষদের সদস্যদের অসামান্য অবদানের কারণেই প্রতিষ্ঠানটি সুষ্ঠুভাবে কাজ করতে পারছে।

তিনি আরও বলেন, অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি নতুন প্রজন্ম ও অভিজ্ঞদের সমন্বয়ে নির্বাহী বোর্ড ও সাধারণ পরিষদ গঠনের মাধ্যমে একটি গণতান্ত্রিক মডেল তৈরি করতে পেরেছে যা সবার জন্য অনুকরণীয়। এছাড়া নির্বাহী বোর্ড ও সাধারণ পরিষদের নতুন সদস্যরা তাদের চিন্তাভাবনা চেষ্টা, মেধা, শ্রম ও মূল্যবোধ দিয়ে প্রতিষ্ঠানকে আরও বলিষ্ঠ করবেন বলেও আশা প্রকাশ করেন ফারাহ্ কবির।

এবারের সভায় নির্বাহী বোর্ডের নতুন সদস্য হিসাবে নির্বাচিত হোন মিরাজ আহমেদ চৌধুরী এবং ইব্রাহিম খলিল আল জায়েদ। সাধারণ পরিষদে নতুন আটজন সদস্যদের নির্বাচন করা হয়। তারা হলেন, আনোয়ারা আনান আমান, মো. সদরুল হুদা, সৌমিক ডুমরি, রেবেকা সুলতানা, তাহমিদ সামি, শুভময় হক, আব্দুস সাত্তার এবং তাসলিমা ইয়াসমিন।

সভায় প্রতিষ্ঠানটির ২০২০ সালের নীরিক্ষা প্রতিবেদন উপস্থাপন ও গৃহীত হয়। এছাড়া ২০২১ সালের জন্য নীরিক্ষক নির্বাচন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa