ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মিরপুরের প্রধান সড়কগুলো ফাঁকা, ভিড় অলিগলিতে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
মিরপুরের প্রধান সড়কগুলো ফাঁকা, ভিড় অলিগলিতে

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত কঠোর ‘লকডাউনে’র মধ্যে মিরপুরের প্রধান প্রধান সড়কে মানুষের উপস্থিতি কম থাকলেও অলিগলির চিত্র ভিন্ন। মিরপুরের অলিগলিতে মানুষের ব্যাপক জটলা দেখা যায়।

রোববার (১১ জুলাই) রাজধানীর তালতলা, শেওড়াপাড়া, কাজীপাড়া, মিরপুর ১০, ১১ ও ১২ নম্বর সেকশন, কল্যাণপুর এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

দেখা গেছে, এসব এলাকার প্রধান সড়কগুলোতে মানুষের উপস্থিতি কম। এসব সড়কে যারা যাতায়াত করছেন, তারা সবাই প্রয়োজনে বের হচ্ছেন। প্রয়োজন ছাড়া প্রধান সড়কগুলোতে মানুষের আনাগোনা অনেক কম দেখা গেছে। সড়কগুলোতে কিছু রিকশা, মোটরসাইকেল এবং প্রাইভেটকার চলাচল করছে।

এ ব্যাপারে কাজীপাড়া বাসস্ট্যান্ডে রিকশার জন্য দাঁড়িয়ে থাকা আসিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, খুব প্রয়োজনে বাসা থেকে বের হয়েছি। মামা হাসপাতালে ভর্তি, তাকে দেখার কেউ নেই। সকাল থেকে সারাদিন হাসপাতালে থাকি, রাতে বাড়ি ফিরি।

‘লকডাউনে’ সব কিছু বন্ধ থাকলেও আমরা জরুরি সেবার মধ্যে পড়ায় প্রতিদিনই কাজ করতে বের হতে হয়- জানালেন একটি ওষুধ কোম্পানির এরিয়া ম্যানেজার শরিফুল ইসলাম।  

তিনি বাংলানিউজকে বলেন, ‘লকডাউনে’ জরুরি সেবার আওতায় পড়ায় আমাদের বন্ধের দিনও ডিউটি করতে হচ্ছে। অন্যান্য সময়ের চেয়ে আমাদের কাজ বেশি করতে হচ্ছে। তবে স্বাস্থ্যবিধি মেনে আমরা ডিউটি করছি।

এদিকে প্রধান সড়কের সঙ্গে এসব এলাকার অলিগলির চেহারা সম্পূর্ণ ভিন্ন। পাড়া মহল্লার অলিগলিতে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। মহল্লার মোড়ে মোড়ে চায়ের দোকানে যুবকরা আড্ডা দিচ্ছেন। নানা অজুহাতে তারা বাড়ি থেকে বের হচ্ছেন। এসব এলাকায় দোকানপাটগুলো সবই খোলা রয়েছে। অর্ধেক সাটার তুলে দোকানিরা দোকানদারি করছেন। তবে আগের তুলনায় এখানকার কাঁচাবাজারগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে বলেও জানিয়েছেন ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এসএমএকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa