ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘কঠোর লকডাউনে’ সিলেটে ১৩৮ মামলা, আটক ১০০ যানবাহন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
‘কঠোর লকডাউনে’ সিলেটে ১৩৮ মামলা, আটক ১০০ যানবাহন ‘কঠোর লকডাউনে’ সিলেটে ১৩৮ মামলা, আটক ১০০ যানবাহন

সিলেট: কঠোর লকডাউনের দশম দিনে স্বাস্থ্যবিধি না মানায় সিলেটে ১৩৫ মামলায় ১ লাখ ৯০ হাজার ২২০ টাকা জরিমানা করা হয়েছে। আটক করা হয়েছে ১০০ যানবাহন।

শনিবার (১০ জুলাই) দিনভর নগরে ও বিভিন্ন উপজেলায় অভিযানে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

সিলেট জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (কোভিড-১৯ মিডিয়া সেল) শাম্মা লাবিবা অর্ণব শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য নিশ্চিত করেন।

এতে বলা হয়, যথাযথভাবে লকডাউন পালন ও স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে মহানগর ও সিলেটের সব উপজেলায় ৩৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট একযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে ১৩৮টি মামলার বিপরীতে ১ লাখ ৯০ হাজার ২২০ টাকা জরিমানা এবং একজন ব্যক্তিকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড  দেওয়া হয়েছে। অভিযানে সহায়তা করেন সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব-পুলিশ ও আনসার সদস্যরা।

এদিকে, সরকার ঘোষিত লকডাউনে স্বাস্থ্যবিধি অনুসরণ করাতে এসএমপির ক্রাইম, ট্রাফিক, ডিবি পুলিশ ও পুলিশ লাইন্সের ফোর্স যৌথভাবে ৩২টি চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায়। আইন-শৃঙ্খলায় ৫২টি টিম নিরাপত্তায় নিয়োজিত থেকে ৭৫টি যানবাহনে মামলা এবং ১০০টি আটক করা হয়। আটক যানবাহনের মধ্যে ২৯টি সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল ৩১টি, প্রাইভেটকার ১৩টি ও অন্যান্য ২টি যানবাহনে মামলা দেওয়া হয়। আটক ১০০ যানবাহনের মধ্যে রয়েছে ৪৪টি সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল ২০টি, প্রাইভেটকার ৬টি এবং অন্যান্য যানবাহন ৩০টি।

এছাড়াও যৌথ অভিযানে মহানগর এলাকায় ৫টি ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বিধিনিষেধ ভঙ্গ করায় ১ লাখ ২০ হাজার ৩০০ টাকা জরিমানা এবং একজনকে সাত দিনের জন্য সাজা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa