ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিজয়নগরে কৃষকের দুইশ গাছ কেটে দিল দুর্বৃত্তরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
বিজয়নগরে কৃষকের দুইশ গাছ কেটে দিল দুর্বৃত্তরা  কেটে ফেলা গাছ।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মো. ফজলু রহমান নামে এক কৃষকের প্রায় দুইশ কাঠগাছ কর্তন ও পুকুরের মাছ চুরি নিয়ে গেছে দুর্বৃত্তরা।

গতকাল শুক্রবার (৯ জুলাই) গভীর রাতে উপজেলার ছান্দুরা ইউনিয়নের জালালপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এতে তার চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী।

শনিবার (১০ জুলাই) দুপুরে সরেজমিনে দেখা যায়- ক্ষতিগ্রস্ত ফজলুর পুকুর পাড়ের বিভিন্ন প্রজাতির কাঠগাছগুলো বাঁশ দিয়ে বাঁধা থাকলেও গাছগুলোর নিচের অংশ কেটে দেওয়া হয়েছে। এভাবে প্রত্যেকটি গাছেরই একই অবস্থা।  

ফজলু রহমান অভিযোগ করে বলেন, আমার পুকুর ও গাছগুলো দেখভালের জন্য একজন পাহারাদার নিয়োগ দিয়েছিলাম। গতকাল রাতে বৃষ্টি হওয়াতে সে বাড়িতে চলে আসে। এই সুযোগে দুর্বৃত্তরা ধারালো দা দিয়ে সবগুলো গাছের নিচের অংশ কেটে দেয়। এবং জাল দিয়ে পুকুরের সব মাছ তুলে নিয়ে যায়। সকালে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে এসে দেখি আমার সব শেষ।

তিনি আরো বলেন, প্রায় এক বছর আগে আড়াই লাখ টাকা খরচ করে আয়ের উৎসের জন্য গাছের চারাগুলো রোপণ করেছিলাম। পুকুরের মাছ  দিয়ে আমার সংসারের জীবিকা নিবাহ হত। আমি এর সুষ্ঠু বিচার চাই।

স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, গাছের সঙ্গে এ কেমন শত্রুতা। তারাও এ ঘটনার নিন্দা জ্ঞাপন করেন এবং দায়ীদের বিচারের আওতায় আনার দাবি জানান।

বিজয়নগর থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান খলিউল্লাহ বলেন, আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa