ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

স্বজনদের বেদনাতুর অপেক্ষা মর্গের দরজায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
স্বজনদের বেদনাতুর অপেক্ষা মর্গের দরজায় ছবি: ডিএইচ বাদল

ঢাকা: চেনার উপায় নেই। আগুনে পুড়ে সমস্ত শরীরই একদম অপরিচিত এক রূপ।

তবুও স্বজনদের আহাজারি তাকে একটু দেখার, একটু নিজের প্রিয় মানুষটিকে খুঁজে কাছে পাবার। তাই তো সকাল থেকেই নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্বজনরা ভিড় জমাচ্ছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে।

শনিবার (১১ জুলাই) সকালে ঢামেক হাসপাতাল মর্গ ঘুরে এমন চিত্রই দেখা গেছে। এর আগে শুক্রবার (৯ জুলাই) বিকেল থেকে মরদেহের বিপরীতে দারিদারদের নাম-ঠিকানা সংগ্রহ করে ডিএনএর নমুনা হিসেবে রক্ত সংগ্রহ শুরু হয়।  

এরপর থেকে স্বজনদের স্মৃতি চিহ্নগুলো হাতে নিয়ে মর্গের সামনে মরদেহের গন্ধ উপেক্ষা করে অপেক্ষা করছেন স্বজনরা। অনেকেই আসছেন নতুন করে, অনেকেই আসছেন দ্বিতীয়বার। চার বছরের শিশু থেকে শুরু করে ভিড় জমাচ্ছেন বৃদ্ধরাও।

এদিকে ঢামেক হাসপাতাল মর্গ সূত্রে জানা গেছে, এ মুহূর্তে ঢামেকে ৪৮টি মরদেহ রয়েছে। মরদেহগুলোর ডিএনএ টেস্ট চলছে। এরপর ঢামেকের ইমারজেন্সি মর্গে আটটি মরদেহ, সোহরাওয়ার্দী হাসপাতালে ১৫টি ও বাকিগুলো ঢামেকের ফরেনসিক মর্গে রাখা হবে।

এদিকে প্রায় ৩০ দিন সময় লাগবে মরদেহের ডিএনএ পরীক্ষার ফলাফল আসতে। মরদেহের মধ্যে সাতজন পুরুষ ও সাতজন নারী চিহ্নিত হয়েছে। বাকিগুলো এখনো অজ্ঞাত বা বোঝা যাচ্ছে না বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান।

এছাড়া এদিন দুপুর ১২টা পর্যন্ত ৩০টি মরদেহের বিপরীতে ৪২ জনের স্বজন নমুনা দিয়েছে বলে জানিয়েছে ঢামেকে দায়িত্বরত পুলিশের সিআইডি বিভাগ।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa