ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শ্রমিক হত্যার দায়ে মালিকসহ দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
শ্রমিক হত্যার দায়ে মালিকসহ দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিউসি)

ঢাকা: শ্রমিক হত্যার দায়ে নারায়ণগঞ্জের  রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সেজান জুস কারাখানার মালিকসহ দায়ীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, হতাহতদের যথাযথ ক্ষতিপূরণ ও সুচিকিৎসার দাবি করেছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিউসি)।

শুক্রবার (৯ জুলাই) রাতে সংগঠনের সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ইতিমধ্যেই ফায়ার সার্ভিসের ঘোষণা অনুযায়ী প্রতীয়মান যে, কারখানায় অগ্নি নির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না। অগ্নিকাণ্ডের পরেও গেট আটকে রাখা হয়েছিল। যার জন্য ৫২ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা। শ্রমিক হত্যার জন্য মালিকসহ দায়ীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

একইসঙ্গে আহতদের সুচিকিৎসা নিশ্চিত, নিহতদের পরিবারকে ভবিষ্যৎ জীবনের সমগ্র আয়ের সমান ক্ষতিপূরণ এবং সব শ্রমিকদের জুলাই মাসের পূর্ণ বেতন ও ঈদ বোনাস দেওয়ার দাবিও জানান তারা।  

শনিবার (১০ জুলাই) কালোব্যাচ ধারণ ও সকাল সাড়ে ১১টার দিকে স্ব স্ব অবস্থান থেকে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে বলে বিবৃতিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
আরকেআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa