ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রূপগঞ্জে অগ্নিকাণ্ডে আহতদের দেখতে ঢামেকে প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
রূপগঞ্জে অগ্নিকাণ্ডে আহতদের দেখতে ঢামেকে প্রতিমন্ত্রী

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে যান শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

শুক্রবার (৯ জুলাই) রাত সোয়া ৮টার দিকে তিনি ঢামেক হাসপাতালে যান।

সেখানে আহতদের চিকিৎসার খোঁজ-খবর ও তাদের পরিবারের সঙ্গে কথা বলেন তিনি।

হাসপাতালে সাংবাদিকদের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, একটি দুর্ঘটনা ঘটে গেছে। ফায়ার সার্ভিস সেখানে কাজ করছে। কারখানাটিতে বের হবার রাস্তা কম ছিল। জরুরিভাবে বের হবার রাস্তা থাকলে এ হতাহতের ঘটনা ঘটতো না। আর যারা আহত হয়েছেন তারা বেশির ভাগই কারখানা থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছেন।
 
কারখানাটিতে আগুন লাগার পরপরই কর্তৃপক্ষ তালাবদ্ধ করে দিয়েছিল এ অভিযোগের বিষয়ে প্রতিমন্ত্রীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটি আমরা তদন্ত করবো। ইতোমধ্যে জেলা প্রশাসন একটি তদন্ত কমিটি করেছে। আমরাও একটি তদন্ত কমিটি করবো। তদন্তে সার্বিক বিষয় গুলো দেখবো।

কারখানাটিতে অধিকাংশই শিশু শ্রমিক ছিল এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরও বলেন, এটি যদি হয়ে থাকে তাহলে ব্যবস্থা নেবো।

ঢামেক হাসপাতালে জরুরি বিভাগের ২০৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন আমেনা (৩০), ফাতেমা (২৮) ও ২০৪ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন মাজেদা বেগম (২৮) নামে তিন নারী শ্রমিক। তারা ভবনের বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়ে আহত হন। পরে তাদের চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ঢামেক হাসপাতালে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এর আগে বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করছে।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এজেডএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa