ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কালকিনিতে দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
কালকিনিতে দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনি উপজেলার একটি মাদরাসা ভবনের সংস্কার কাজ করার সময় দেয়াল ধসে সিদ্দিক চোকদার (৪২) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও একজন।

 

শুক্রবার (৯ জুলাই) দুপুরে কালকিনির বাঁশগাড়ি ইউনিয়নের খাসেরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সিদ্দিক চোকদার বাঁশগাড়ি ইউনিয়নের উত্তর ছয়গাঁও এলাকার করিম চোকদারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, খাসেরহাট এলাকায় দীর্ঘদিনের পুরানো একটি মসজিদ ভেঙে খাসেরহাট নূরানি মাদরাসা ও এতিমখানা নামের একটি ভবন নির্মাণের কাজ শুরু হয়। কয়েকদিন ধরে পুরানো মসজিদটি ভাঙার কাজ করছিল কয়েকজন শ্রমিক। শুক্রবার কাজ করার সময় হঠাৎ দেয়ালের একটি অংশ ধসে পড়ে। এতে দেয়ালের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিনি মারা যান সিদ্দিক। এ সময় ইলিয়াস নামের আরও এক শ্রমিক গুরুতর আহত হন। আহত ওই শ্রমিককে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খাসেরহাট নূরানি মাদরাসা ও এতিমখানার ম্যানেজিং কমিটির সভাপতি মো. শাহ আলম শিকদার বলেন, আমাদের মাদরাসা নির্মাণ কাজ করতে গিয়ে দেয়াল ধসে পড়লে একজন শ্রমিক মারা গেছে। দেয়ালটি অনেক দিনের পুরানো ও খুবই ঝুঁকিপূর্ণ ছিল। ওই শ্রমিকের অসাবধানতার কারণে কাজ করার সময় দেয়ালের একটি অংশ তার ওপর ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আসফাক রাসেল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ জানায়নি।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa