ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ভোলাহাটে উপহারের ঘরে ফাটল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
ভোলাহাটে উপহারের ঘরে ফাটল! চাঁপাইনবাবগঞ্জে উপহারের ঘরে ফাটল

চাঁপাইনবাবগঞ্জ: ছয় মাস না যেতেই চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ঘরে দেখা দিয়েছে ফাটল। রাস্তার পাশের জমি ভালোভাবে ভরাট না করে তড়িঘড়ি করে ঘরগুলো নির্মাণ করায় দেয়ালে এ ফাটল বলে অভিযোগ পাওয়া গেছে।

 

উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের গোহালবাড়ী গ্রামের ১৩টি ঘরের মধ্যে দু’টিতে ফাটল ধরেছে। বাকি ১১টি ঘরে ফাটল না ধরলেও সেগুলোতে আতঙ্কে জীবন-যাপন করছেন বসবাসরতরা। তবে সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবয়ান কর্মকর্তা খুব শিগগিরই ওই ঘরগুলো মেরামতের কাজ করবেন আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছে বসবাসরত বাসিন্দারা।

ভোলাহাট উপজেলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৩ জানুয়ারি উদ্বোধনের পর ঘরগুলো উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়। প্রথম দফায় চলতি বছরের ২৩ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৩১৯ টি ঘর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার মধ্যে ভোলাহাটে বরাদ্দ পায় ১৫৭টি ঘর।

উপকারভোগীরা অভিযোগ করে বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ঘর দিয়েছেন, তাতে আমরা খুব খুশি। তবে আমাদের ঘরগুলো রাস্তার পাশের ডোবা জায়গায় বালুমাটি ভরাট করে নির্মাণ করা হয়েছে। ফলে ভরাট মাটিগুলো আষাঢ়ে বৃষ্টি হওয়ায় দেবে যাচ্ছে, যার কারণে ঘরগুলোতে ফাটল দেখা দিচ্ছে। ঘর নির্মাণের সময় নিম্নমানের সিমেন্ট ব্যবহার করায় এখনই ঝড়ে পড়ছে দেয়ালের পলেস্তারা।

এ ব্যাপারে গোহালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আ. কাদের বাংলানিউজকে বলেন, ওই আশ্রয়ণ প্রকল্পে ১৩টি ঘর নির্মাণ করা হয়েছে। ঘরগুলোতে ফাটল নয়, চিড় ধরেছে। এই চিড়গুলো বড় বড় বিল্ডিংয়েও দেখা দেয়। ভোলাহাট উপজেলার কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পালের নির্দেশে ঘরগুলো খুব শিগগিরই মেরামত করা হবে।

এদিকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) কাউসার আলম বাংলানিউজকে বলেন, এ বিষয়ে তার কোনো বক্তব্য নেই।

অন্যদিকে, ভোলাহাট ইউএনও সমর কুমার পাল বাংলানিউজকে বলেন, গোহালবাড়ী এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে ফাটল ধরার কথা শুনে সরেজমিনে পরিদর্শন করেছি। ওই ঘরে ফাটল ধরেনি মাটির কারণে হালকা দাগ পড়েছে। আমি পিআইও’কে ওই ঘরগুলো খুব দ্রুত মেরামত করার আদেশও দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa