ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রূপগঞ্জে অগ্নিকাণ্ড

প্রতিটি মরদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
প্রতিটি মরদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করা হবে ছবি: শাকিল

ঢাকা: ‘নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হওয়া ৪৯টি পোড়া মরদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করা হবে। তৈরি করা হবে সুরতরহাল প্রতিবেদন।

শুক্রবার (৭ জুলাই) ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে নারায়ণগঞ্জ সদরের অতিরিক্ত পুলিশ সুপার সুভাস চন্দ্র সাহা সাংবাদিকদের এ কথা জানান।

তিনি জানান, রূপগঞ্জের কারখানাটি থেকে ৪৯টি মরদেহ উদ্ধারের পর ঢামেক হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়েছে। প্রতিটি মরদেহেরই ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্তের মাধ্যমে ডিএনএ নমুনা সংগ্রহ করে তাদের পরিচয় শনাক্ত করা হবে। এরপর মরদেহের দাবিদারদের সঙ্গে তা ক্রসম্যাচ করে পরিচয় নিশ্চিত হওয়ার পর তা হস্তান্তর করা হবে। কারণ সব মরদেহ পুড়ে কালো হয়ে গেছে।

এদিকে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী জানান, এ ঘটনায় তাকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আর মরেদেহের পরিচয় শনাক্তের পর স্বজনদের কাছে হস্তান্তরের সময় দাফন-কাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়া আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার করে টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa